• ঢাকা
  • শুক্রবার, ৬ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ২০ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

হিলি স্থলবন্দর দিয়ে পাসপোর্ট যাত্রীদের চলাচল শুরু


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ১৪ এপ্রিল, ২০২২ খ্রিস্টাব্দ, ০৪:৫০ পিএম
হিলি ছাড়া বেনাপোল ও আকাশপথে ভারতে যেতে
পাসপোর্ট যাত্রীদের চলাচল শুরু

হিলি প্রতিনিধি:   করোনার কারণে ভারতের ইমিগ্রেশন কর্তৃপক্ষের নিষেধাজ্ঞা থাকায় দীর্ঘ দুই বছর বন্ধ ছিল দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ও ভারতের মধ্যে পাসপোর্ট যাত্রী চলাচল। নিষেধাজ্ঞা তুলে নেওয়ায় সকাল থেকে এই স্থলবন্দর দিয়ে ট্যুরিস্ট সহ সকল ভিসাপ্রাপ্ত পাসপোর্টযাত্রীরা দুই দেশের মধ্যে আসা-যাওয়া শুরু করেছেন।

এদিকে এতোদিন ধরে বন্ধ থাকলেও গত ১ বছর থেকে শুধুমাত্র মেডিকেল, বিজনেস ও স্টুডেন্ট ভিসায় হিলি ছাড়া বেনাপোল ও আকাশপথে ভারতে যেতে পারতেন বাংলাদেশি পাসপোর্টযাত্রীরা। আর ফিরার সময় হিলি দিয়ে দেশে ফিরতে পারলেও ভারতে যেতে পারতেন না তারা।

আজ থেকে সকল ধরণের ভারতীয় ভিসাপ্রাপ্ত বাংলাদেশের যাত্রীরা ভারতে যেতে পারছেন।

হিলি ইমিগ্রেশন চেকপোস্টের ওসি মোহাম্মদ বদিউজ্জামান জানান, বিশ্বব্যাপী করোনার কারণে ২০২০ সালের ২৩ মার্চ থেকে হিলি স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ও ভারতের মধ্যে পাসপোর্টযাত্রী চলাচল বন্ধ হয়ে যায়। পরে গত বছরের ১৬ মে থেকে শুধুমাত্র আটকাপড়া বাংলাদেশি পাসপোর্টযাত্রীদের দেশে ফিরার অনুমতি দেয় ভারত সরকার। এরপর থেকে করোনার নেগেটিভ সনদ নিয়ে আটকাপড়ারা হিলি স্থলবন্দর দিয়ে দেশে ফিরতে শুরু করেন। কিন্তু এই পথ ব্যবহার করে দুই বছর ভারতে যাওয়া একেবারেই বন্ধ ছিল।

চলতি বছরের ২৬ মার্চ থেকে হিলি পথে ভারত সরকার বাংলাদেশিদের ট্যুরিস্ট, মেডিকেল, বিজনেস সহ সব ধরণের ভিসা দেওয়ায় এই দুই দেশের মধ্যে চলাচল শুরু হয়।

ঢাকানিউজ২৪.কম /

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image