• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৫ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ; ৩০ জুন, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

ইসলামপুরে বাইপাস সড়কে গাছটি যেন মরন ফাঁদ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ০৭ জুন, ২০২২ খ্রিস্টাব্দ, ১২:০৭ পিএম
বাইপাস সড়কে গাছটি যেন মরন ফাঁদ
বাইপাস সড়ক

ইসলামপুর প্রতিনিধি, জামালপুর: জামালপুরের ইসলামপুর উপজেলার জনগুরুত্বপূর্ণ ব্যস্ততম বাইপাস সড়ক টিএন্ডটি অফিস সন্মূখে হেলে থাকা কড়ই গাছ যেন আজ মরণ ফাঁদে পরিণত হয়েছে। যে কোন সময়ে ভারী যানবাহন চলাচলে মারাত্মক দূর্ঘটনার সৃষ্টি হতে পারে। এতে পথচারী ও যানচালকদের দূর্ঘটনার আশংকা নিয়েই প্রতি নিয়তই চলাচল করতে হচ্ছে।

 রাতের আঁধারে দুরপাল্লার মালবাহী যানগুলো মাঝের মধ্য রাস্তার পাশে হেলে থাকা কড়ই গাছটিতে আটকে দূর্ঘটনার কবলে পড়ায় স্থানীয়রা ঝুঁকিপূর্ণ গাছটি কেটে নেওয়ার দাবি জানালেও এ বিষয়ে নজর নেই সড়ক ও জনপদ বিভাগ বা বনবিভাগের।

সরজমিন পরিদর্শনে দেখাগেছে, দেওয়ানগঞ্জ -জামালপুর বাইপাস সড়কের ইসলামপুর উপজেলা টিএন্ডটি অফিস সামনে হাসপাতাল সড়কে ফরিদুল হক খান দুলাল অডিটরিয়াম,পুরাতন কোর্ট মাঠ ও রেজিস্ট্রি অফিস সংলগ্ন বাইপাস মোড়টিতে বহুদিন ধরেই সড়ক ও জনপদ বিভাগের কড়ই গাছ হেলে দাড়িয়ে রয়েছে। প্রতি নিয়তই হাজার হাজার যান দ্রুত চলাচল করায় যে কোন মূহুর্তে দূর্ঘটনা ঘটার শঙ্কা রয়েছে। ডালপালা ভেঙ্গে পড়ে ইতিমধ্য ঘটেছে একাধিক দূর্ঘটনা। এ যেন দেখার কেউ নেই।

গাছ বা গাছের ডালপালা ভেঙ্গে পড়লে পথচারী ও যানবাহন চলাচলে প্রাণহানির ঘটনা ঘটতে পারে। গাছটি সরকারের নিয়ন্ত্রনে কেটে নিয়ে যাওয়ার জন্য জরুরী হস্তক্ষেপ কামনা করছে সুশীল সমাজ।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা তানভীর হাসান রুমান জানান-দূর্ঘটনায় থেকে পথচারী ও যান চলাচলের সুবিধার্থে দ্রুতই প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

লিয়াকত হোসাইন লায়ন

ঢাকানিউজ২৪.কম / লিয়াকত হোসাইন লায়ন/কেএন

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image