• ঢাকা
  • বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০৮ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

করোনায় আরও ৫১ জনের মৃত্যু


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ০২ আগষ্ট, ২০২৩ খ্রিস্টাব্দ, ১১:৩৪ এএম
করোনায় আরও ৫১ জনের মৃত্যু
করোনা ভাইরাস

নিউজ ডেস্ক : বিশ্বব্যাপী গত ২৪ ঘণ্টায় করোনায় আরো ৫১ জনের মৃত্যু হয়েছে। এ সময় আক্রান্ত হয়েছেন ৫ হাজার ৩১ জন। সুস্থ হয়েছেন ৬ হাজার ৩৭০ জন।

বুধবার সকালে করোনাভাইরাসের শুরু থেকে মৃত্যু ও আক্রান্তের তথ্য দেওয়া ওয়েবাসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এ তথ্য পাওয়া গেছে।

করোনায় গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ব্রাজিলে। এ সময় দেশটিতে মৃত্যু হয়েছে ১৯ জনের এবং আক্রান্ত হয়েছে ১ হাজার ৬২২ জন। আর সবচেয়ে বেশি আক্রান্তের ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। এ সময় দেশটিতে আক্রান্ত হয়েছে ১ হাজার ৯৫৫ জন এবং মৃত্যু হয়েছে ১৩ জনের।

ফিলিপাইনে আক্রান্ত হয়েছে ১০০ জন এবং মৃত্যু হয়েছে ১০ জনের। রোমানিয়ায় আক্রান্ত হয়েছে ৫৯৫ জন এবং মৃত্যু হয়েছে ৪ জনের। ক্রোয়েশিয়ায় আক্রান্ত হয়েছে ৩৩ জন এবং মৃত্যু হয়েছে ৪ জনের।

এখন পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৬৯ কোটি ২৫ লাখ ৪৯ হাজার ৪৮৯ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৬৯ লাখ ৩ হাজার ৭৩০ জনের। সুস্থ হয়েছেন ৬৬ কোটি ৪৬ লাখ ১০ হাজার ৭১৮ জন।

প্রথম ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image