• ঢাকা
  • সোমবার, ২৯ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ১৩ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

জিপিএফ লোন সহজিকরণে শেখ হাফিজকে পুরষ্কৃত করলেন কৃষিমন্ত্রী 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ২৬ জুন, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৯:২১ এএম
জিপিএফ লোন সহজিকরণে
শেখ হাফিজকে পুরষ্কৃত করলেন কৃষিমন্ত্রী 

নিজস্ব প্রতিবেদক, ময়মনসিংহ : কৃষি মন্ত্রণালয়ের ই-গভর্ন্যান্স ও উদ্ভাবনী কর্মপরিকল্পনা ২০২২-২৩ এর আওতায় সেবা সহজিকরণ/ডিজিটাইজেশনের মাধ্যমে জেনারেল প্রভিডেন্টড ফান্ড (জিপিএফ) লোন মঞ্জুরি সহজিকরণ বাস্তবায়নে উদ্যোগী ভূমিকা পালন করায় ২৫ জুন কৃষি মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে কৃষি মন্ত্রী ড. আব্দুর রাজ্জাক ও কৃষি সচিব ওয়াহিদা আক্তার কৃষি মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব শেখ হাফিজুর রহমানকে পুরস্কৃত করেন। 

এসময়ে কৃষি মন্ত্রণালয়ের উর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ ও অন্যান্য দপ্তরসংস্থার প্রধানগণ উপস্থিত ছিলেন। শেখ হাফিজুর রহমান বাংলাদেশ সিভিল সার্ভিস (প্রশাসন) ক্যাডারের ২৯ ব্যাচের একজন কর্মকর্তা।

জেনারেল প্রভিডেন্টড ফান্ড (জিপিএফ) লোন মঞ্জুরি সহজিকরণ বাস্তবায়নের ফলে কর্মকর্তা/কর্মচারীদের লোন প্রাপ্তি আগের চেয়েও সহজতর হয়েছে। জিপিএফ লোন মঞ্জুরি সহজিকরণে সময় ও বারবার অফিসে আসা-যাওয়ায় হ্রাস পেয়েছে। 

উল্লেখ্য, আগে জিপিএফ লোন মঞ্জুরি পেতে ১৮টি ধাপ পেরিয়ে কাজটি করতে হতো যেখানে বর্তমানে ৮টি ধাপেই কাজটি সম্পন্ন করা যায়। অপরদিকে, লোন মঞ্জুরিটি সম্পন্ন করতে ৫ দিন সময় লাগলেও বর্তমানে তা ২ দিনে করা সম্ভব হচ্ছে। জেনারেল প্রভিডেন্টড ফান্ড (জিপিএফ) লোন মঞ্জুরির পুরো প্রক্রিয়াটি সম্পন্ন করতে ১০ জনবলের সম্পৃক্ততা থাকলেও বর্তমানে তা মাত্র ৬ জনের মধ্যে সীমাবদ্ধ রাখা সম্ভব হচ্ছে। এ সহজিকরণ প্রক্রিয়ার আওতায় জিপিএফ মঞ্জুরিটি সম্পূর্ণরুপে অনলাইনে সেবা সম্ভব হচ্ছে। এ উদ্যোগ অনুকরণীয় ও উৎসাহব্যঞ্জক। এই উদ্ভাবনী ও সৃষ্টিশীল কাজের জন্য অন্যরাও উদ্বুদ্ধ হবে এবং আরও বেশী উৎসাহিত হবে।

এখানে উল্লেখ্য যে, শেখ হাফিজুর রহমান এয়ারপোর্ট ম্যাজিস্টেট থাকাকালীন দুবাই এয়ারপোর্টে ১০৪ জন আটকে পড়া যাত্রীদের ঢাকায় ফেরত এনে ফ্লাই দুবাই এয়ার লাইন্সকে জরিমান করে বেশ আলোচিত হয়েছিলেন। তাছাড়া ময়মনসিংহের সদর উপজেলা নির্বাহী অফিসার হিসেবে একজন মুমুর্ষু রোগীকে করোনাকালীন সময়ে নিজ অফিসে বসে রক্ত দান করে দেশব্যাপী ব্যাপক প্রশংসা কুড়িয়েছিলেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image