• ঢাকা
  • সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

প্রবাসীদের পাঠানো টাকা রিজার্ভ ভালো রেখেছে: পরিকল্পনামন্ত্রী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ২০ আগষ্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ০৪:৩৭ পিএম
প্রবাসীদের পাঠানো টাকা রিজার্ভ

নিউজ ডেস্ক : আমাদের রিজার্ভ এখন ভালো আছে বলেছেন, পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। ২০০৯ সালে বিএনপি সরকার ৫ মিলিয়ন ডলার রেখে গিয়েছিল। বর্তমানে আমরা খরচ করেও ৪০ মিলিয়ন ডলারের ওপরে রেখেছি। প্রবাসীদের পাঠানো টাকা আমাদের রিজার্ভ ভালো রেখেছে।

শনিবার দুপুরে সুনামগঞ্জ জেলা শিল্পকলা একাডেমির হাসনরাজা মিলনায়তনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদতবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও এসএসসি-এইচএসসি ২০২১ পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও বৃত্তি প্রদান অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, আমাদের রিজার্ভ ৩৯ এ নেমে আবারো বাড়ছে। আমার জানামতে ৪০-এ ক্রস করেছে। আমি জানি আমাদের রিজার্ভ ভালো আছে। আমাদের রিজার্ভ তলানিতে আছে-তা সঠিক নয়, রিজার্ভ ভালো। আরো ভালো হবে। 

ডলারের দাম নিয়ে তিনি বলেন, ডলারের ওপর প্রশাসনিক নিয়ন্ত্রণ ছিল। বিশ্ব মোড়লদের চাপাচাপিতে এটি ৮০ থেকে লাফিয়ে ১২০ উঠেছিল। এখন সেই অবস্থায় আর নেই। নিযন্ত্রণে চলে আসবে।

চা শ্রমিকদের চলমান আন্দোলন নিয়ে মন্ত্রী বলেন, আমি ব্যক্তিগতভাবে মনে করি এখানে অনেক সংস্কারের প্রয়োজন রয়েছে। তবে আমার বিশ্বাস সরকার এ সম্পর্কে সচেতন রয়েছে। যারা বাগানের মালিক তারা শ্রমিকদের থাকার জায়গা দেন, রেশন দেন, মেডিকেল কেয়ার দেন, স্কুল দেন, বিদ্যুতও দেন। সেগুলো যোগ-বিয়োগ করে আমি চাই ন্যায় বিচারের মজুরির পক্ষে।

সুনামগঞ্জ জেলা পরিষদের প্রশাসক নুরুল হুদা মুকুটের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন- সুনামগঞ্জের জেলা প্রশাসক মো.জাহাঙ্গীর হোসেন, পুলিশ সুপার মিজানুর রহমান, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মো.আব্দুল ওয়াহাব রাশেদ, শিক্ষাবিদ পরিমল কান্তি দে প্রমুখ।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image