• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৪ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ; ২৯ সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

তিনদিন ব্যাপী শিশুদের আন্তজার্তিক শিল্প প্রদর্শিনী শুরু


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ২৭ আগষ্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ০২:০০ পিএম
শিশুদের আন্তজার্তিক শিল্প প্রদর্শিনী
শিশুদের আন্তজার্তিক শিল্প প্রদর্শিনী শুরু

জাকির হোসেন আজাদী: উত্তরার বাংলাদেশ ক্লাবে (সেক্টর ৪) গতকাল (২৬ শে আগস্ট ) থেকে শুরু হয়েছে  তিনদিন ব্যাপী শিশুদের আন্তজার্তিক শিল্প প্রদর্শিনী "পেইন্ট ইওর ড্রিম - ইন্টারন্যাশনাল চিলড্রেন আর্ট ফেস্টিভ্যাল ২০২২। এটি ফোকাস বাংলাদেশের একটি বার্ষিক আয়োজন। 

 বাংলাদেশ, ভারত, নেপাল, ইরান, বুলগেরিয়া, রাশিয়া, মার্কিন যুক্তরাষ্ট্র, তুরস্ক, আজারবাইজান, পাকিস্তান, কানাডা, মালয়েশিয়া, সার্বিয়া সহ ১৩টি দেশের ৩০০ জনের বেশি শিশু শিল্পী অংশগ্রহণ করেছে। প্রদর্শিনী উদ্বোধন করেন বীর মুক্তিযোদ্ধা ও শিল্পী বীরেন সোম।  উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তাসিক আহমেদ, খান মোহাম্মদ বিলাল, ডা. রাশেদ সুখন, তাহমিনা শিল্পী, মোঃ শহীদ হোসেন।

অনুষ্ঠানের আয়োজক মোঃ কাওসার হোসেন মনে করেন, এই ধরনের অনুষ্ঠান শিশুদের মধ্যে সংস্কৃতি, দৃষ্টিভঙ্গি এবং মতামত বিনিময়ে বড় ভূমিকা রাখতে পারে কারণ তারা তাদের স্বপ্নকে রঙ ও সীমাহীন কল্পনার মাধ্যমে প্রকাশ করে। শিল্পকর্মগুলি বিভিন্ন দেশের শিল্পীদের সমন্বয়ে আন্তর্জাতিক জুরিবোর্ড দ্বারা নির্বাচিত। এই আয়োজনে ফোকাস কে সহযোগিতা করেছে আইডব্লিউএস  বাংলাদেশ ও পদ্ম আর্ট ওয়ার্কশপ।

এই উৎসবে বীর মুক্তিযোদ্ধা ও শিল্পী বীরেন সোম কে বাংলাদেশের চারুশিল্পে  অবদানের জন্য 'আজীবন সম্মাননা' পদকে ভূষিত করেছে ফোকাস বাংলাদেশ।

শিশুদের এই  জাতীয় ও আন্তর্জাতিক শিল্পকর্ম প্রদর্শনী আজ থেকে ২৮ আগস্ট, ২০২২ পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকবে। শিল্পকর্ম প্রদর্শনী ছাড়াও আর্ট ক্যাম্প, আর্ট ওয়ার্কশপ এবং আউটডোর সেশন থাকবে শিশু শিল্পীদের জন্য।

ঢাকানিউজ২৪.কম / কেএন

উৎসব / দিবস বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image