• ঢাকা
  • শুক্রবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ; ১৭ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

মণিপুরে নারী নগ্নতায় সরকার পদক্ষেপ না নিলে সুপ্রিম কোর্ট ব্যবস্থা নেবে: প্রধান বিচারপতি


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ২০ জুলাই, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৪:১৬ পিএম
সরকার পদক্ষেপ না নিলে সুপ্রিম কোর্ট ব্যবস্থা নেবে
মণিপুরে নারী নগ্নতার ঘটনায়

আন্তর্জাতিক ডেস্ক : উত্তর-পূর্বাঞ্চলীয় রাজ্য ভারতের মণিপুরে দুই নারীকে নগ্ন করে ক্যামেরার সামনে রাস্তায় হাঁটানোর ঘটনায় কড়া প্রতিক্রিয়া দেশটির সুপ্রিম কোর্ট। ভারতের প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড় বলেছেন, যদি সরকার এ ব্যাপারে পদক্ষেপ না নেয় তাহলে সুপ্রিম কোর্ট ব্যবস্থা নেবে। 

বৃহস্পতিবার (২০ জুলাই) তিনি এ মন্তব্য করে ভারতের সুপ্রিম কোর্ট। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড় ঘটনাটিকে ‘চরম বিরক্তকর’ উল্লেখ করে ভিডিও’র দৃশ্যটিতে ‘সাংবিধানিক ব্যর্থতা’ ফুটে উঠেছে বলে মন্তব্য করেন।
 
তিনি বলেন, ওই অঞ্চলে নারীদের নিরাপত্তা নিশ্চিতে কী পদক্ষেপ নেয়া হচ্ছে সে সম্পর্কে আদালতকে জানাতে হবে।যদি সরকার পদক্ষেপ না নেয় তাহলে সুপ্রিম কোর্ট ব্যবস্থা নেবে। সরকারকে সতর্ক করে দিয়ে তিনি বলেন, ২৮ জুলাই মামলাটি গ্রহণ করবে আদালত।
 
ডিওয়াই চন্দ্রচূড় বলেন, বুধবার (১৯ জুলাই) প্রকাশিত ভিডিওর জন্য আমরা গভীরভাবে উদ্বিগ্ন। আমরা আমাদের উদ্বেগ প্রকাশ করছি। এটা অগ্রহণযোগ্য। এ ব্যাপারে সরকারের পদক্ষেপ ও কড়া ব্যবস্থা নেয়ার এখনই সময়। সরকার যদি এখনই এ বিষয়ে পদক্ষেপ না নেয় তাহলে আমরা ব্যবস্থা  নেব।

গত ৪ মে মণিপুরে দুই নারীকে নগ্ন করে ক্যামেরার সামনে রাস্তায় হাঁটিয়ে নিয়ে যাওয়ার ঘটনা ঘটে। তবে বুধবার (১৯ জুলাই) এটি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হলে এ নিয়ে দেশজুড়ে সমালোচনার ঝড় উঠে।

মণিপুরের ঘটনা ভারতের জন্য লজ্জাজনক বলে মন্তব্য করেছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। শুক্রবার (২০ জুলাই) সংসদের বাদল অধিবেশনে যোগ দিতে গিয়ে প্রধানমন্ত্রী বলেন, মণিপুরের ঘটনা মেনে নেয়া যায় না। এটা ভারতের জন্য লজ্জাজনক ঘটনা। যে কোনো সভ্য সমাজের পক্ষে মণিপুরের ঘটনা মেনে নেয়া সম্ভব নয়।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image