• ঢাকা
  • মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০৭ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ঈদের আগে বেতন বোনাসের সুপারিশ বিএফইউজে ও ডিইউজের


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ২২ জুন, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৩:২৪ পিএম
ঈদের আগে বেতন বোনাসের সুপারিশ
বিএফইউজে ও ডিইউজে

ডেস্ক রিপোর্টার : সংবাদ মাধ্যমে কর্মরত সাংবাদিক ও সংবাদকর্মীদের আসন্ন ঈদ-উল-আযহার আগে বকেয়া বেতন ও বোনাস প্রদানের আহবান জানিয়েছে বিএফইউজে- বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)।

বৃহস্পতিবার (২২ জুন) বিএফইউজের সভাপতি ওমর ফারুক ও মহাসচিব দীপ আজাদ এবং ডিইউজের সভাপতি সোহেল হায়দার চৌধুরী ও সাধারণ সম্পাদক আকতার হোসেন এক যৌথ বিবৃতিতে এ আহবান জানান।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, প্রতি বছর ঈদের আগে সাংবাদিকদের বেতন-বোনাস নিয়ে টালবাহানা করা হয়। ন্যায্য পাওনা পেতে দাবি করতে হয়। গত ঈদ-উল-ফিতরের সময়েও কিছু প্রতিষ্ঠান সাংবাদিকদের ন্যায্য বেতন ও বোনাস পরিশোধ করেনি বলে অভিযোগ রয়েছে। সামনে মুসলিম উম্মাহর দ্বিতীয় সর্ববৃহৎ ধর্মীয় উৎসব পবিত্র ঈদ-উল-আযহা। এ উপলক্ষে সব প্রতিষ্ঠানে কর্মরত সাংবাদিকদের বোনাস পাওয়ার বিষয়টি আইনগত অধিকার। 

বিবৃতিতে নেতৃবৃন্দ আরো বলেন, দেশের বিদ্যমান আইনানুযায়ী অন্যান্য পেশার মতো সাংবাদিকরাও যথা সময়ে বকেয়া বেতন বুঝে পাবেন। ঈদ-উল-আযহা উপলক্ষে ন্যায্য বোনাস পাবেন। এ বিষয়ে যথাযথ কর্তৃপক্ষ প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করবে বলে আশা প্রকাশ করেন নেতৃবৃন্দ। 

সরকারি সুযোগ-সুবিধা নিয়ে যে সব প্রতিষ্ঠান সাংবাদিকদের ন্যায্য পাওনা বেতন ও ঈদ বোনাস পরিশোধ করবে না সে সব প্রতিষ্ঠানকে কালো তালিকাভুক্ত করার সুপারিশ সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে পাঠানো হবে বলে জানান নেতৃবৃন্দ।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image