• ঢাকা
  • বুধবার, ২ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ; ১৭ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

রাজধানীতে আজ যেসব সড়কে আ.লীগের শোভাযাত্রা ও বিএনপির পদযাত্রা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ১৯ জুলাই, ২০২৩ খ্রিস্টাব্দ, ১০:৪০ এএম
রাজধানীতে যেসব সড়কে শোভাযাত্রা - পদযাত্রা
আ.লীগ ও বিএনপি

ডেস্ক রিপোর্টার : আজ ঢাকায় পদযাত্রা করবে বিএনপিসহ সমমনা দল ও জোট। অপরদিকে শান্তি ও উন্নয়ন শোভাযাত্রা করবে আওয়ামী লীগ।

বুধবার (১৯ জুলাই) বিএনপি ও সমমনা দলগুলোর কর্মসূচি:
সকাল সাড়ে দশটায় বিএনপির পদযাত্রা শুরু হবে উত্তরার আবদুল্লাহপুর থেকে; যাবে যাত্রাবাড়ী (চৌরাস্তা) পর্যন্ত। সমাবেশ শেষে আবদুল্লাহপুরের পলওয়ে মার্কেটের সামনে পদযাত্রা শুরু করবে দলটি। আবদুল্লাহপুরের পলওয়ে মার্কেটের সামনে থেকে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর, কুড়িল বিশ্বরোড, নতুনবাজার, বাড্ডা, রামপুরা ব্রিজ, মালিবাগের আবুল হোটেলের সামনে দিয়ে খিলগাঁও, বাসাবো, মুগদা, সায়েদাবাদ হয়ে যাত্রাবাড়ী চৌরাস্তায় গিয়ে শেষ হবে পদযাত্রাটি।

মঙ্গলবারও রাজধানীসহ দেশের বিভিন্ন জায়গায় বর্তমান সরকারের পদত্যাগ এবং নির্দলীয় নিরপেক্ষ সরকারের দাবিতে পদযাত্রা করে বিএনপি।
 
এদিন বিএনপির সমমনা দল ও জোটগুলোরও কর্মসূচি রয়েছে রাজধানীতে। বেলা ১১টায় জাতীয় প্রেসক্লাব সামনে কর্মসূচি পালন করবে  গণতন্ত্র মঞ্চ। দুপুর ১২টায় কমলাপুর স্টেডিয়ামের সামনে থেকে জাতীয়তাবাদী সমমনা জোটের পদযাত্রা। একই জায়গা থেকে বিকেল চারটায় পদযাত্রা করবে ১২–দলীয় জোট। বেলা তিনটায় গণফোরাম (মন্টু–সুব্রত–সাইয়িদ) ও পিপলস পার্টি মতিঝিল নটর ডেম কলেজ এলাকা থেকে পদযাত্রা করবে। এলডিপির পদযাত্রা বেলা তিনটায় কারওয়ান বাজারের এফডিসি–সংলগ্ন দলীয় কার্যালয় থেকে। লেবার পার্টির পদযাত্রা সকাল ১১টায় পুরানা পল্টনের কস্তুরী গলি থেকে। শাহবাগ থেকে বিকেল চারটায় পদযাত্রা করবে বাংলাদেশ সাধারণ ছাত্র গণ অধিকার সংরক্ষণ পরিষদ। সমমনা পেশাজীবী গণতান্ত্রিক জোটের কর্মসূচি সকাল ১১টায় পুরানা পল্টন মোড় থেকে।

আওয়ামী লীগের শোভাযাত্রা:
বুধবার বিকেলে তেজগাঁওয়ের সাতরাস্তা মোড়ে সমাবেশের পর শান্তি ও উন্নয়ন শোভাযাত্রা করবে আওয়ামী লীগ। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সমাবেশে বক্তব্য দেয়ার কথা রয়েছে। বিকেল তিনটায় ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ আয়োজিত শোভাযাত্রা শুরু হবে যাবে মহাখালী পর্যন্ত।

মঙ্গলবারও ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন থেকে ধানমণ্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু ভবন পর্যন্ত শান্তি ও উন্নয়ন শোভাযাত্রা করে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image