• ঢাকা
  • শুক্রবার, ২৮ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ১২ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ইন্টারপোলে আরাভের বিরুদ্ধে রেড নোটিশ: আইজিপি


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ২০ মার্চ, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৪:৪৩ পিএম
ইন্টারপোলে রেড নোটিশ
আরাভ খান

নিউজ ডেস্ক : বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন বলেছেন, আরাভ খানের বিরুদ্ধে রেড নোটিশ জারিসহ বিভিন্ন তথ্য সংগ্রহের চিঠি ইন্টারপোল গ্রহণ করেছে। এ ছাড়া আরাভের বিষয়ে ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট বিভিন্ন জায়গায় যোগাযোগ শুরু করা হয়েছে।

সোমবার (২০ মার্চ) চট্টগ্রামের এনায়েত বাজার পুলিশ ফাঁড়ির উদ্বোধন অনুষ্ঠানে সাংবাদিকদের এসব কথা বলেন আইজিপি।

আইজিপি বলেন, যে নামে চার্জশিট দেয়া হয়েছিল সেই নামে তার বিরুদ্ধে রেড নোটিশ জারির জন্য দেয়া চিঠি ইন্টারপোল গ্রহণ করেছে। এটা নিয়ে কাজ করা হচ্ছে।

তিনি বলেন, ‘আরাভ খানের ডাকে তারকারা কী কারণে গেছেন সেটা নিশ্চয়ই তারা বলবেন। আমরা এই বিষয়ে খবর নেব। অনেক সময় দেখা যায়, একজন বিজ্ঞাপনের জন্য যায়, বিভিন্ন অনুষ্ঠানে যায়। অনুষ্ঠানে গেলেই যে অপরাধে জড়িত থাকবে সেটা তো বলা যায় না। তবে বিষয়টি পুলিশের পক্ষ থেকে দেখা হচ্ছে।’

সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে ১৫ মার্চ এক জমকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে আরাভ জুয়েলার্সের উদ্বোধন করা হয়। উদ্বোধন উপলক্ষে ৬০ কেজি সোনা দিয়ে বানানো হয় বাজপাখির আদলে লোগো, যা তৈরিতে খরচ হয় প্রায় ৪৫ কোটি টাকা। অনুষ্ঠানে বাংলাদেশের ক্রীড়া ও বিনোদনজগতের অনেক তারকাকে আমন্ত্রণ জানিয়ে ফেসবুকে একাধিক পোস্ট দিয়েছিলেন আরাভ খান। তখনই তাকে শনাক্ত করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কর্মকর্তারা।

আরাভ খান ওরফে রবিউল ইসলাম ২০১৮ সালে পুলিশ পরিদর্শক মামুন এমরান খান হত্যা মামলার ফেরারি আসামি। গত ২০২০ সালে তিনি দেশ থেকে পালিয়ে ভারতে গিয়ে জালিয়াতির মাধ্যমে সেখানকার পাসপোর্ট নেন, যাতে নাম দেন আরাভ খান।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image