• ঢাকা
  • রবিবার, ৭ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ২২ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

মুজিববর্ষে গৌরীপুরে পাকাঘর পেল বিধবা ও স্বামী পরিত্যাক্তারা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ২৬ এপ্রিল, ২০২২ খ্রিস্টাব্দ, ১১:৫৫ এএম
মুজিববর্ষে গৌরীপুরে পাকাঘর পেল বিধবা ও স্বামী পরিত্যাক্তারা
পাকাঘর পেল বিধবারা

গৌরীপুর প্রতিনিধি, ময়মনসিংহ: “মুজিববর্ষের অঙ্গীকার, দেশে থাকবে না ভূমিহীন ও গৃহহীন পরিবার” এই শ্লোগানে জমিসহ পাকা বাড়ি পাচ্ছে ময়মনসিংহের গৌরীপুর উপজেলায় ৩৫টি ভূমিহীন ও গৃহহীন পরিবার।

মঙ্গলবার (২৬এপ্রিল) গৌরীপুর পাবলিক হলে ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনাড়ম্বর পরিবেশে কর্মসূচীর উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় মুজিববর্ষ উপলক্ষে ৩য় পর্যায়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে এই ভূমি ও ঘর প্রদান করা হচ্ছে।

প্রধানমন্ত্রীর পক্ষে সুবিধাভোগীদের হাতে ঘরের চাবি, জমির দলিল, দাখিলা, ডিসিআর তোলে দিবেন জাতীয় সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা নাজিম উদ্দিন আহামেদ, উপজেলা পরিষদ চেয়ারম্যান মোফাজ্জল হোসেন খান, উপজেলা নির্বাহী অফিসার হাসান মারুফ, সহকারি কমিশনার (ভূমি) নিকহাত আরা এবং জনপ্রতিনিধিগণ।

স্বাধীনতার ৫০ বছরে দরিদ্র কবলিত বাংলাদেশকে বিশ্বের কাছে মাথা উচু করে দাঁড় করানোর প্রত্যয় গ্রহণ করেছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তিনি স্বপ্ন দেখেছিলেন এ দেশের মেহনতি মানুষের মুক্তির জন্য খাদ্য, বাসস্থান, শিক্ষা, চিকিৎসার দায়িত্ব নেওয়ার।

বঙ্গবন্ধু কন্যা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর রেখে যাওয়া অসমাপ্ত পরিকল্পনা এবং স্বপ্ন বাস্তবায়ন করতে অঙ্গীকারাবদ্ধ। তারই ধারাবাহিকতায় মুজিববর্ষে প্রধানমন্ত্রী এদেশের গৃহহীন এবং ভূমিহীন মানুষদের মাথা গুজার ঠাঁই করে দিচ্ছেন।

উপজেলা নির্বাহী অফিসার হাসান মারুফ জানান, প্রত্যেক সুবিধাভোগীর নামে ২শতাংশ সরকারি খাস জমি বন্দোবস্ত প্রদানপূর্বক কবুলিয়ত দলিল রেজিস্ট্রেশন, নামজারি সম্পন্নকরণ ও গৃহ প্রদানের সনদ সুবিধাভোগীদের বুঝিয়ে দেওয়া হবে। প্রতিটি ঘর নির্মাণে ২লক্ষ ৫৯হাজার টাকা ব্যয় হয়েছে। উপজেলায় ২নং গৌরীপুর ইউনিয়নে ৬জন, রামগোপালপুর ইউনিয়নে ১জন, ভাংনামারী ইউনিয়নে ১০জন, বোকাইনগর ইউনিয়নে ৮জন, অচিন্তপুর ইউনিয়নে ৬জন, ও মাওহা ইউনিয়নে ৪জনকে ভূমিসহ ঘর প্রদান করা হবে। তাদের মধ্যে ৬জন বিধবা, ২জন স্বামী পরিত্যাক্তা, ১জন বিপত্নিক ও একজন অবিবাহিতও রয়েছে।

 

ঢাকানিউজ২৪.কম / শফিকুল ইসলাম মিন্টু/কেএন

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image