• ঢাকা
  • বৃহস্পতিবার, ২ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ; ১৮ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

 ডি. লিট উপাধি পেলেন এফবিসিসিআইর যশোদা দেবনাথ 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ১২:০৬ পিএম
 ডি. লিট উপাধি পেলেন
এফবিসিসিআইর যশোদা দেবনাথ 

নিউজ ডেস্ক : দি ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফবিসিসিআই) সহ সভাপতি ড. যশোদা জীবন দেবনাথ ব্যাংকিং এবং আর্থিক খাতের ডিজিটাইজেশনে অবদানের জন্য ফ্রান্সের বিখ্যাত দ্য থেমাস ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি থেকে সম্মানসূচক ডক্টরেট অব লিটারেচার (ডি. লিট) উপাধিতে ভূষিত হয়েছেন ।   

এক বিজ্ঞপ্তিতে রোববার (১৭ সেপ্টেম্বর) এ তথ্য জানিয়েছে এফবিসিসিআই ।   

বলা হয়, ব্যাংকিং এবং আর্থিক খাতের ডিজিটাইজেশনে গুরুত্বপূর্ণ অবদানের জন্য ফ্রান্সের থেমাস বিশ্ববিদ্যালয় থেকে ডি. লিট উপাধিতে ভূষিত হয়েছেন ড. যশোদা জীবন দেবনাথ ।   

আরও জানা যায়, ড. যশোদা জীবন দেবনাথ একজন মেধাবী এবং দূরদর্শী উদ্যোক্তা । কৌশল এবং উদ্ভাবনী চিন্তার প্রয়োগ ঘটিয়ে তিনি দেশের ব্যাংকিং এবং আর্থিক খাতকে প্রতিনিয়ত অনন্য উচ্চতায় নিয়ে যেতে অগ্রণী ভূমিকা পালন করছেন ।   

ড. দেবনাথ টেকনোমিডিয়া লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন । টেকনোমিডিয়া সারাদেশে এটিএম বুথ, নোট সর্টিং মেশিন, নোট বাইন্ডিং মেশিন, ব্যাংকিং সফটওয়্যার, অনলাইন চেক ক্লিয়ারিং সফটওয়্যার এবং ব্যাংকগুলোতে নিজস্ব সিকিউরিটি সার্ভিসের মাধ্যমে নিরাপদে নগদ টাকা সরবরাহ করে থাকে । ফলে সময় ও খরচ কম লাগে । প্রতিষ্ঠানটি দেশের ৭০ শতাংশ এটিএম সেবা দিয়ে থাকে ।   

বেসরকারি খাতের বেঙ্গল কমার্শিয়াল ব্যাংক লিমিটেড এবং প্লাস্টিক কার্ড আইডি লিমিটেডের পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন ড. দেবনাথ । পাশাপাশি তিনি মানিপ্ল্যান্ট লিংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক, প্রোটেকশন ওয়ান প্রাইভেট লিমিটেডের চেয়ারম্যান এবং বাংলাদেশ চেম্বার অব ইন্ডাস্ট্রিজের (বিসিআই) পরিচালক হিসেবে নিযুক্ত আছেন ।  

শিল্পখাতে অবদান, কর্মসংস্থান সৃষ্টি এবং ব্যাংকিং খাতের ডিজিটাইজেশনে গুরুত্বপূর্ণ অবদান রাখার জন্য শিল্প মন্ত্রণালয় থেকে একাধিকবার বাণিজ্যিকভাবে গুরুত্বপূর্ণ ব্যক্তি বা সিআইপি পুরস্কার পেয়েছেন ড. যশোদা জীবন দেবনাথ ।   

এছাড়াও তিনি বঙ্গবন্ধু শিল্প পুরস্কার, জাতীয় উৎপাদনশীলতা পুরস্কারসহ বেশকিছু সম্মাননায় ভূষিত হয়েছেন । 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image