• ঢাকা
  • বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০৮ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

নিউজিল্যান্ড বাংলাদেশকে ৭ উইকেটে হারিয়ে ২-০ তে সিরিজ জিতল


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ২৬ সেপ্টেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৫:০৬ পিএম
ক্রিকেট
ব্যাটিং করছেন নাজমুল হাসান শান্ত

নিউজ ডেস্ক: তৃতীয় একদিনের ম্যাচে বাংলাদেশকে ৭ উইকেটে পাজিত করল নিউজিল্যান্ড। জয়ের জন্য ১৭২ রানের লক্ষ্যমাত্রা দিয়েছিল বাংলাদেশ। নিউজিল্যান্ড ৩৪ ওভারত ৩ বলেই সেই লক্ষ্য অতিক্রম করে যায়। এতে মাত্র ৩ জন ব্যাটাারকে হারাতে হয় তাদের। এই জয়ের ফলে নিউজিল্যান্ড ২-০ তে সিরিজ জিতে নিল। বাংলাদেশের প্রাপ্তির খাতা শূন্যে রয়ে গেল। বাংলাদেশের প্রধান ক্রিকেটারদের বাদ দিয়ে খেলায় নেমেছিল টিম টাইগার। নতুন আশানুরুপ খেলা দেখাতে পারেনি।  

বাংলাদেশ নিউজিল্যান্ডের তৃতীয় একদিনের ম্যাচ শুরু হয়েছে। বাংলাদেশ টসে জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছে অধিনায়ক নাজমুল হাসান শান্ত। শুরুতেই বাংলাদেশের ব্যাটিং বিপর্যয় গটে। ওপেনিং জুটি ৫ ও ১ রান করে আউট হয়ে যায়। 

নবাগত জাকির হাসান করে ১ ও তামজিদ হাসান করে ৫। এরপর তৌহিদ হৃদয় আউট হয়ে যায় ১৮ রান করে। বাংলাদেশে তখন ৩৫ রানে ৩ উইকেট। অপরা প্রান্তে অধিনায়ক শান্ত স্বভাব সুলভ ব্যাট করে যায়। তার সঙ্গে কেউ বড় পার্টনারশিপ গড়ে তুলতে পারেনি। ১৫৬ রান পর্যন্ত উঠে। এরই মধ্যে বাংলাদেশের ৬ উইকেটের পতন ঘটে। শান্ত সপ্তম উইকেটে ৭৬ রান করে সাজ ঘরে ফেরেন। এই ৭৬ রান করতে তাকে খেলতে হয়েছে ৮৪ বল। যার মধ্যে ১০ টি চারের মার ছিল। 

শেষ খবর পাওয়া পর্যন্ত বাংলাদেশ সব উইকেট হারিয়ে ১৭১ রানে অলআউট হয়ে যায়। ১৬ ওভার খেলা তখনও বাকী ছিল। নিউজিল্যান্ডের মধ্যে সফল বোলার অ্যাডাম মিলনে। তিনি মাত্র ৬ ওভার বল করে ৩৪ রান দিয়ে ৩ উইকেট নিয়েছে। ট্রেন্ট বোল্ট ও কোলি ম্যাক কোনি নিয়েছেন ২টি করে উইকেট। 

ঢাকানিউজ২৪.কম / এসডি

আরো পড়ুন

banner image
banner image