• ঢাকা
  • শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৭ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ কর্তৃক জাতীয় শোক দিবস পালিত


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ২৩ আগষ্ট, ২০২৩ খ্রিস্টাব্দ, ১০:১৭ পিএম
বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ কর্তৃক জাতীয় শোক দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক : '১৫ই আগষ্ট জাতীয় শোক দিবস' উপলক্ষে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ কর্তৃক আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। 

বুধবার (২৩ আগস্ট) ঢাকা আইনজীবী সমিতির রাষ্ট্রপতি জিল্লুর রহমান মিলনায়তনে সিনিয়র এড. ইউসুফ হোসেন হুমায়ুনের সভাপতিত্বে আলোচনা সভার প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রনালয়ের মাননীয় মন্ত্রী আনিসুল হক। 

আইনমন্ত্রী আনিসুল হক বলেন, মির্জা ফখরুল সাহেব গ্রেনেড হামলা নিয়ে মিডিয়ার সামনে মিথ্যাচার করছেন। আমার বিশ্বাস করতে কষ্ট হয়েছিল মির্জা ফখরুল ইসলাম আলমগীরে মতো একটা লোক এমন জঘন্য, ন্যাক্কারজনক মিথ্যাচার করতে পারে। বাংলাদেশের রাজনীতিতে তার মতো জঘন্য মিথ্যাচার করা এমন রাজনীতিবিদ আর নেই।

প্রধান আলোচকের বক্তব্যে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের সদস্য সচিব ও ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র ব্যারিষ্টার শেখ ফজলে নূর তাপস বলেন, ১৫ই আগষ্টের হত্যাকান্ডের মাস্টার মাইন্ড ছিলেন জিয়াউর রহমান। হত্যা পরবর্তী খুনিদের জিয়াউর রহমান বিভিন্ন ভাবে পুরস্কৃত করেন। 

তিনি বলেন, ১৯৭৫ থেকে ১৯৮১ সাল পর্যন্ত সময় যদি পর্যালোচনা করা হয়, তাহলে দেখা যায় জিয়াউর রহমান ছিলেন বঙ্গবন্ধুর বিরুদ্ধে, গনতন্ত্রের বিরুদ্ধে। তার সময়কালে মুক্তিযুদ্ধো সামরিক অফিসারদেরকে মার্শাল ল' কোর্ট বিচার করে ফাঁসি দিয়ে হত্যা করেন। 

এছাড়া আরও বক্তব্য রাখেন বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান জনাব সৈয়দ রেজাউর রহমান, আওয়ামী লীগের কেন্দ্রীয় আইন বিষয়ক সম্পাদক জনাব কাজী নজিবুল্লাহ হীরু সহ বাংলাদেশ সুপ্রিম কোর্ট ও ঢাকা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক ও সভাপতিবৃন্দ। 

উক্ত দোয়া ও মোনাজাতের মাধ্যমে ১৫ই আগষ্ট, ৩রা নভেম্বরের জেল হত্যা ও ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহত সকলের আত্মার মাগফেরাত কামনা করা হয়।

ঢাকানিউজ২৪.কম / জেডএস

আরো পড়ুন

banner image
banner image