• ঢাকা
  • শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০৩ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

হরমোন ও সেল এনালাইজার মেশিন পেল স্বাস্থ্য কমপ্লেক্স


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ০৪ অক্টোবর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৫:৪৯ পিএম
হরমোন ও সেল এনালাইজার মেশিন পেল
স্বাস্থ্য কমপ্লেক্স

লক্ষ্মীপুর প্রতিনিধি : লক্ষ্মীপুরের রামগতি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্যাথলজি ল্যাবে নতুন দুই সংযোজন যোগ হয়েছে, এর ফলে সকল পরীক্ষা এখন করা যাবে উপকূলের এ হাসপাতালে।

রোববার (১ অক্টোবর) দুপুরে  স্বাস্থ্য কমপ্লেক্সে হরমোন এনালাইজার মেশিনটি উপজেলা পরিষদের  চেয়ারম্যান শরাফ উদ্দীন আজাদ  হস্তান্তর করেন। অন্যদিকে উপজেলা হেলথ কেয়ার ডিজি হেলথ থেকে নতুন সেল এনালাইজার মেশিন দেয়া হয়েছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: কামনাশিস মজুমদার বলেন, রামগতি  উপজেলা পরিষদের অর্থায়নে একটি হরমোন এনালাইজার দেওয়ার ফলে এখন থেকে সকল প্রকার জটিল হরমোনাল পরীক্ষা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করা যাবে। অন্যদিকে উপজেলা হেলথ কেয়ার ডিজি হেলথ থেকে নতুন সেল এনালাইজার মেশিন দেয়া হয়েছে। এর ফলে সকল বায়োকেমিকাল পরীক্ষা (রক্ত পরীক্ষা গুলো  যেমন complete blood count/ সিবিসি ) অটোমেটিক মেশিনের মাধ্যমে দ্রুত সময়ের মধ্যে রিপোর্ট দেয়া যাবে।

উপজেলা পরিষদের  চেয়ারম্যান শরাফ উদ্দীন আজাদ বলেন, নতুন দুই সংযোজনের ফলে রামগতি স্বাস্থ্য কমপ্লেক্সের ল্যাবেই এখন সকল পরীক্ষা করা যাবে। এখন আর উপকূলবাসী নোয়াখালী কিংবা লক্ষ্মীপুরে যেতে হবে না।

লক্ষ্মীপুরেরর রামগতি উপজেলা চেয়ারম্যান উপজেলা পরিষদ হতে অনুদান হিসেবে প্রদান করেন এবং সেল এনালাইজার প্রদান করেন স্বাস্থ্য অধিদপ্তরের উপজেলা হেলথ কেয়ার ইউনিট।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image