• ঢাকা
  • মঙ্গলবার, ৫ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ; ১৯ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

বিআরটিসি বাস পুনরায় চালুর দাবীতে মানববন্ধন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ০৩ জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ, ০৫:৫০ পিএম
বিআরটিসি বাস পুনরায় চালুর  দাবী
বিআরটিসি বাস পুনরায় চালুর দাবীতে মানববন্ধন

নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালী সোনাপুর-চেয়ারম্যান ঘাট রুটে জেলা প্রশাসকের উদ্বোধনকৃত বিআরটিসি দ্বিতল বাস উদ্বোধনের পরেরদিন থেকে বন্ধ রাখে কিছু তথাকথিত মালিক সমিতি।

সেই বন্ধকৃত বাস গুলো পুনরায় সচল রাখার দাবী এবং মাত্রাতিরিক্ত ভাড়া আদায়, সড়কে চাঁদাবাজি, তথাকথিত সমিতি নামের সংগঠনের বিরুদ্ধে ব্যবস্থা নেয়াসহ একাধিক দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করে সুবর্ণচর উপজেলা নাগরিক কমিটি নামে একটি অরাজনৈতিক সংগঠন।

রবিবার (৩ জুলাই) সকালে উপজেলার চরবাটা খাসেরহাট রাস্তা মাথা থেকে ২ কি.মি. প্রদক্ষিণ করে পরে উপজেলা মুক্তিযোদ্ধা চত্বরে সমবেত হোন আয়োজকসহ অন্যান্যরা।

এ সময় বাবু লিটন চন্দ্র দাসের সঞ্চালনায়  সংগঠনের আহবায়ক আতিক উল্যাহ সুজনের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন স্পিকার মরহুম আব্দুল মালেকের সুযোগ্য সন্তান বিটিভি'র সাবেক উপ-পরিচালক বাহার উদ্দিন খেলন, সুবর্ণচর উপজেলার বিশিষ্ঠ সমাজ সেবক ছায়েদুল হক ভূঁইয়া।

এছাড়াও বক্তব্য রাখেন, আবদুল বারী বাবলু, মোঃ ইমাম উদ্দিন সুমন, মোঃ হানিফ মাহমুদ,  কাজল কালো,  মো. জামাল উদ্দিন, ইব্রাহিম খলিল শিমুল, সহ সামাজিক, রাজনৈতিক, অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দরা। এ সময় মানববন্ধনে সকল স্তরের প্রায় ৩ হাজার মানুষ অংশগ্রহণ করেন।

বক্তারা বলেন, সোনাপুর-চেয়ারম্যান ঘাটের প্রায় ৬০ কিলোমিটার সড়ক। মানসম্মত কোন পরিবহণ না থাকে সরকারি ভাবে এ বিআরটিসি বাস দেয়। গত মঙ্গলবার (২৮ জুন) আনুষ্ঠানিকতার মধ্যদিয়ে বিআরটিসি দ্বিতল বাস সার্ভিসের উদ্বোধন করেন জেলা প্রশাসকসহ আ.লীগ নেতৃবৃন্দ।

কিন্তু উদ্বোধনের মাত্র এক দিন পর বুধবার ব্যক্তি মালিকানাধীন সোনাপুর বাস-মিনিবাস মালিক সমিতির বাধার মুখে বন্ধ হয়ে যায় এ বাস সার্ভিস।

বক্তারা অভিযোগ করে আরো বলেন, সোনাপুর বাস-মিনিবাস মালিক সমিতির লোকজন যাত্রীদের থেকে জিম্মি করে টাকা আদায়, অতিরিক্ত ভাড়া আদায়, চাঁদাবাজিসহ বিভিন্ন অনৈতিক কাজ করে থাকে। আজকের এ মানববন্ধনের মাধ্যমে এ সকল অনিয়ম বন্ধ করতে হবে। এবং জেলা প্রশাসনের উদ্বোধনকৃত বিআরটিসি বাস চালু করতে হবে। আগামী ২৪ ঘন্টার মধ্যে এ দাবী না মানলে অনির্দিষ্ট সময়ের জন্য সড়ক অবরোধ, বিক্ষোভ, প্রতিবাদ সমাবেশসহ কঠিন কর্মসূচি দিবেন বলে জানান তারা।

ঢাকানিউজ২৪.কম / গিয়াস উদ্দিন রনি/কেএন

আরো পড়ুন

banner image
banner image