• ঢাকা
  • সোমবার, ৩০ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ; ১৫ আগষ্ট, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

চাঁদপুরে ভোক্তা অধিদপ্তরের অভিযানে ছয় প্রতিষ্ঠানকে জরিমানা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ০৫ জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ, ১২:১১ পিএম
ভোক্তা অধিদপ্তরের অভিযান
ছয় প্রতিষ্ঠানকে জরিমানা

চাঁদপুর প্রতিনিধি: চাঁদপুরে ভোক্তা অধিদপ্তরের কর্তৃক অভিযান পরিচালনা করে ৬টি প্রতিষ্ঠানতে ১৪৫০০ টাকা জরিমানা করা হয়েছে।

৪ জুলাই (সোমবার) বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানে এবং জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালকের অর্পিত ক্ষমতাবলে ও চাঁদপুর জেলা প্রশাসকের নির্দেশে ভোক্তা অধিদপ্তরের চাঁদপুর কার্যালয়ের সহকারী পরিচালক নুর হোসেন কর্তৃক ফরিদগঞ্জ উপজেলার ফরিদগঞ্জ  বাজার এলাকায় অভিযান পরিচালনা করা হয়। এসময় সয়াবিন তেল, পেয়াজ ও মসলার বাজার, খাবার হোটেলে এবং হাসপাতাল  তদারকি করা হয়।

অভিযান চলাকালে মূল্য তালিকা প্রদর্শন না করায় মেসাস্ জুয়েল গোশতের দোকানকে ১৫'শত, নির্ধারিত মূল্যের চেয়ে অধিক দামে কসমেটিকস পণ্য বিক্রি করায় মিম কসমেটিকসকে ১'হাজার এবং এস এস সুজ কে ২'হাজার, পণ্যের গায়ে উৎপাদনের তারিখ এবং মেয়াদ উত্তীর্ণের তারিখ না থাকায় মৌচাক কনফেকশনারিকে ২'হাজার অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে খাবার প্রক্রিয়া ও বিক্রির দায়ে পাঠান বিরিয়ানি হাউজকে ৩'হাজার এবং সর্বশেষ মেয়াদ উত্তীর্ণ ওষুধ রাখার দায়ে সেন্টার হাসপাতালকে ৫'হাজার টাকা জরিমানাসহ  ভোক্তা অধিকার সংরক্ষণ আইন -২০০৯ মোতাবেক ১৪ হাজার ৫'শত টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়েছে।  

ভোক্তা অধিদপ্তরের চাঁদপুর কার্যালয়ের সহকারী পরিচালক নুর হোসেন বলেন, অভিযান চলাকালে বেশকিছু ব্যবসা  প্রতিষ্ঠানকে সতর্ক করা হয়। আজ থেকে সয়াবিন তেল প্রতি লিটার ১৯৯ টাকা এবং ৫ লিটার বিক্রি হবে ৯৮০টাকা দামে।

এই বিষয়ে অন্যান্য ব্যবসায়ী প্রতিষ্ঠানকে জানান দেয়া হয়। পুষ্টি তেলের ডিলারকে ও তদারকি করা হয়েছে।  নিত্যপণ্যের  দাম মনিটরিং করা হয়। উপস্থিত ব্যবসায়ী ও ক্রেতাদের  সচেতন করা হয়।

এসময় সহযোগিতা করেন ফরিদগঞ্জ উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর নজরুল ইসলাম এবং ফরিদগঞ্জ থানা এসআই মশিউর রহমানসহ সহযোগি পুলিশ।

জনস্বার্থে বাজার তদারকিমূলক অভিযান অব্যাহত থাকবে।

ঢাকানিউজ২৪.কম / আমান উল্লাহ খান ফারাবী/কেএন

অপরাধ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image