• ঢাকা
  • শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৬ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

অবাধ সম্ভাবনাময় ই-ক্যাব গ্রাহকের অর্থের নিরাপত্তা নিশ্চয়তার আহবান 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ১৮ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৩:৪১ পিএম
অবাধ সম্ভাবনাময় ই-ক্যাব গ্রাহকের অর্থের নিরপত্তা নিশ্চয়তা
ই-ক্যাব এসোসিয়েশন সভাপতি শমী কায়সার ও অন্যান্য উদ্যোক্তাগণ

এজাজ রহমান : বৈশ্বিক করোনা দুর্যোগ পরিস্থিতি ২০২০-২১ সমগ্র বিশ্ব শিল্প বাণিজ্য ব্যবস্যা স্তব্ধ হয়ে পড়েছিল। সেই মহূর্তে একমাত্র তথ্য ও যোগাযোগ প্রযুক্তি ব্যবস্থাপনায় বাংলাদেশকে সচল রেখেছিল সরকারের বিভিন্ন অ্যাপস্সমূহ। অনলাইন প্লাটফর্মে সরকারের তথ্য প্রযুক্তি অ্যাপস’র নিরাপত্তা চায় গ্রাহক।

আলোচনা ও মতবিনিময় সভা সম্প্রতি এফবিসিসিআইয়ের অডিটরিয়ামে অনুষ্ঠিত হয়।

ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের সভাপতি মো. জসিম উদ্দিন প্রধান অতিথী হিসেবে উপস্থিত ছিলেন এবং বিশেষ অতিথী ছিলেন সংগঠনের সহ-সভাপতি মো. আমিন হেলালী।

সাধারণ গ্রাহকদের অর্থের নিরাপত্তার নিশ্চয়তায় ব্যবসা বাণিজ্যের উত্তরণে অবাধ সম্ভাবনাময় ই-ক্যাব সফলতা বয়ে আনবে। বৈশ্বিক করোনার পর স্কুল-কলেজ, বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রিরাসহ সুশীল সমাজ ঘরে বসে লক্ষ লক্ষ টাকা উপার্জনের মাধ্যমে বেকারত্ব দূর ও আত্মনির্ভরশীল হয়ে উঠছে। 

ডিজিটাল বাণিজ্য কমার্স আইন-২০২৩ খসড়া অনুযায়ী এ তথ্য উঠে আসে।

ডিজিটাল ৰাণিজ্যের উত্তরোত্তর প্রসার ও শৃংখলা রক্ষা এবং উক্ত বাণিজ্য সম্পর্কিত বিরোধ নিষ্পত্তি, অপরাধ প্রতিরোধ ও বিচার এবং ডিজিটাল বাণিজ্য কর্তৃপক্ষ প্রতিষ্ঠা বিষয়ক আইন

যেহেতু দেশের ডিজিটাল ৰাণিজ্য ইতোমধ্যে বিকশিত হইয়াছে এবং উন্নত ও স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে সকল সেক্টরে ডিজিটাল প্রযুক্তির ব্যবহারের লক্ষ্যে ব্যবসা বাণিজ্যে চিন্তাধারার ব্যাপক রূপান্তর ঘটিয়াছে, এবং

যেহেতু, অভ্যন্তরীণ ও আন্তঃসীমান্ত ডিজিটাল বাণিজ্য পরিচালনার জন্য সরকার কর্তৃক উপযুক্ত আইন প্রণয়ন এবং তাহা পর্যবেক্ষণ ও তদারকি করার জন্য উপযুক্ত কর্তৃপক্ষ গঠন প্রয়োজন; এবং যেহেতু, ইতোমধ্যে অভ্যন্তরীণ ও আন্তঃসীমান্ত ডিজিটাল বাণিজ্য ক্ষেত্রে আইনের অবর্তমানে কিছু কিছু অনিয়ম পরিলক্ষিত হইয়াছে, এবং যেহেতু, ডিজিটাল বাণিজ্যে শৃঙ্খলা নিশ্চিতকরণ, ডিজিটাল বাণিজ্যের উত্তরোত্তর বিকাশ এবং অভ্যন্তরীণ ও আন্তঃসীমান্ত ডিজিটাল বাণিজ্য সম্পর্কিত বিরোধ নিষ্পত্তি, অপরাধ শনাক্তকরণ, প্রতিরোধ, বিচার ও আনুষঙ্গিক বিষয়াদি সম্পর্কে আইন প্রণয়ন করা সমীচীন হবে বলে মনে করেন শিল্প নারী উদ্যোক্তা এফবিসিসিআই’র পরিচালক এবং ই-ক্যাব এসোসিয়েশন অব বাংলাদেশের সভাপতি শমী কায়সার এবং অন্যান্য উদ্যোক্তা নেতৃবৃন্দগণ।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image