• ঢাকা
  • বুধবার, ২০ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ; ০৫ অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

রাজা চার্লসের উত্তর আয়ারল্যান্ড সফর


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ১৩ সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ০৮:৩১ পিএম
যারা  আয়ারল্যান্ড প্রজাতন্ত্রের অংশ হতে দেখতে চায়
রাজা চার্লস

নিউজ ডেস্ক:   উত্তর আয়ারল্যান্ডের হিলসবরো ক্যাসেলের বাইরে মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) জনগণের সঙ্গে দেখা করেছেন রাজা তৃতীয় চার্লস ও তার স্ত্রী ক্যামিলা। এছাড়াও তিনি হিলসবরো ক্যাসেলে দেশটির রাজনৈতিক নেতাদের সঙ্গে দেখা করবেন বলে এক প্রতিবেদনে জানিয়েছে ব্রিটিশ সংবাদ মাধ্যম বিবিসি।

প্রতিবেদনে বলা হয়, যারা উত্তর আয়ারল্যান্ডকে আয়ারল্যান্ড প্রজাতন্ত্রের অংশ হতে দেখতে চায় তারাও রাজা তৃতীয় চার্লসের সঙ্গে দেখা করবেন। 

ডেমোক্রেটিক ইউনিয়নিস্ট পার্টির নেতা স্যার জেফরি ডোনাল্ডসন বলেন, রাজার আয়ারল্যান্ডে রাজনীতির পরিপক্বতার লক্ষণ। উত্তর আয়ারল্যান্ডের সমস্ত প্রধান রাজনৈতিক দলগুলো আজ রাজার সঙ্গে শ্রোতাদের প্রতিনিধিত্ব করছে তা দেশটির অগ্রগতির লক্ষণ। 

আলস্টার ইউনিয়নিস্ট পার্টির নেতা ডগ বিটি জানিয়েছেন, তিনি হিলসবারোতে সিন ফেইনের উপস্থিতি স্বাগত ও অগ্রগতির লক্ষণ বলে মনে করেন। 

সোশ্যাল ডেমোক্রেটিক ও লেবার পার্টির অ্যাসেম্বলি মেম্বার ম্যাথিউ ওটুল বলেন, তার দলের পক্ষে কিছু লোকের গভীর শোককে স্বীকার করা ও নিশ্চিত করা গুরুত্বপূর্ণ। তবে এটি একটি ব্রিটিশ ও ইউনিয়নবাদী পটভূমির মানুষদের জন্য বিশেষভাবে অনুরণিত ও মর্মস্পর্শী।

ঢাকানিউজ২৪.কম /

আর্ন্তজাতিক বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image