• ঢাকা
  • বুধবার, ১৪ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ; ২৯ জুন, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

কিশোরগঞ্জের শ্রেষ্ঠ প্রধান শিক্ষক আবেদা আক্তার জাহান


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ০৭ জুন, ২০২২ খ্রিস্টাব্দ, ০২:১৩ পিএম
কিশোরগঞ্জের শ্রেষ্ঠ প্রধান শিক্ষক আবেদা আক্তার জাহান
শ্রেষ্ঠ প্রধান শিক্ষক আবেদা আক্তার জাহান

মিঠামইন প্রতিনিধি, কিশোরগঞ্জ: এ বছর কিশোরগঞ্জের মিঠামইন উপজেলার তমিজা খাতুন সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবেদা আক্তার জাহান জেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক মনোনীত হয়েছেন।

তিনি রাষ্টপতি মোহাম্মদ আবদুল হামিদ সাহেবের সহোদর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ আঃ হক নুরুর সহধর্মীনি। জাতীয় শিক্ষা সপ্তাহ- ২০২২' উপলক্ষে তাকে জেলার শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান হিসেবে মনোনীত করে শিক্ষা মন্ত্রণালয়।

জেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় কিশোরগঞ্জ সরকারি উচ্চ বালক বিদ্যালয়ে অনুষ্ঠিত এক বর্ণাঢ্য আয়োজনের মধ্যদিয়ে তা বাস্তবায়ন করে জেলা শিক্ষা কার্যালয়। গতকাল শনিবার জেলা শিক্ষা কার্যালয় সূত্রে জানা যায়, জেলার ১৩টি উপজেলা হতে ৯১টি ইভেন্টে শিক্ষার্থী, শিক্ষক, স্কাউট, রোভার, বিএনসিসি, রেঞ্জার অংশগ্রহণ করেন।

সূত্র জানায়, জেলা পর্যায়ে শ্রেষ্ঠ প্রতিষ্ঠানপ্রধান ইভেন্টে ১৩ জন প্রধান শিক্ষক তাদের তথ্য সংশ্লিষ্ট দফতরে পাঠায়। সে সব তথ্য ১৭ সদস্য বিশিষ্ট বিচারক মন্ডলী যাচাই-বাছাই ও বিচার বিশ্লেষণ করে মাধ্যমিক পর্যায়ের মিঠামইনের তমিজা খাতুন সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবেদা আক্তার জাহানকে জেলার শ্রেষ্ঠ প্রতিষ্ঠানপ্রধান মনোনীত করা হয়।

এ ব্যাপারে জেলা শিক্ষা কর্মকর্তা শামছুন নাহার মাকছুদা বলেন, ‘ব্যক্তি, প্রতিষ্ঠান ও গ্রুপের বিজয়ীদের সম্মাননা ক্র্যাস্ট পরবর্তীতে প্রদান করা হবে।’ এতে সংশ্লিষ্টদের মাঝে এক ধরনের প্রতিযোগী মনোভাব জেগে কর্মের উদ্যমতা বাড়বে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

এদিকে আবেদা আক্তার জাহান জেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক মনোনীত হওয়ায় জেলা ও উপজেলা প্রশাসনের কর্মকর্তা, রাজনৈতিক ব্যক্তিত্ব, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান প্রধানসহ বিভিন্ন পেশাজীবী, সামাজিক সাংস্কৃতিক সংগঠন অভিনন্দন জানিয়েছেন। এক প্রতিক্রিয়ায় আবেদা আক্তার জাহান বলেন, ‘এ সম্মাননা আমাকে ও আমার প্রতিষ্ঠানকে উদ্দীপিত ও উদ্ভাসিত করেছে।’

ঢাকানিউজ২৪.কম / বিজয়কর রতন/কেএন

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image