• ঢাকা
  • বুধবার, ১৭ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০১ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

টিকটিয়াদী উপজেলার শ্রেষ্ঠ প্রাথমিক বিদ্যালয় নির্বাচিত মেরাতলা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৩:৩৯ পিএম
মেরাতলা টিকটিয়াদী উপজেলার শ্রেষ্ঠ প্রাথমিক বিদ্যালয় নির্বাচিত
৫০ নং মেরাতলা সরকারি প্রাথমিক বিদ্যালয়

কটিয়াদী প্রতিনিধি : কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলার মসূয়া ইউনিয়নের ৫০ নং মেরাতলা সরকারি প্রাথমিক বিদ্যালয়টি ২০২৩ খ্রিস্টাব্দের উপজেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে বিবেচিত হয়েছে। বিদ্যালয়টি ২০২২ খ্রিস্টাব্দেও উপজেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে বিবেচিত হয়েছিল। পর পর দুবারএ বিদ্যালয়টি শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে বিবেচিত হয়েছে।   

২০০৮ সালে প্রধান শিক্ষিকা হিসাবে যোগদান করেন জান্নাতুল ফেরদৌস। তারপর থেকেই শুরু হয় বিদ্যালয় এর পরিবেশ, শিক্ষার মান, পরীক্ষার ফলাফল এবং শিক্ষার্থীদের জন্য নেয়া বেশ কিছু উদ্যোগের কারণেই ব্যতিক্রম হয়ে ওঠে এই বিদ্যালয়টি। এখানে  শিক্ষার্থীদের বিজ্ঞানমনস্ক করার জন্য রয়েছে বিজ্ঞান ল্যাব, নামাজ আদায়ের জন্য রয়েছে পৃথক নামাজের  ঘর। 

কটিয়াদী উপজেলার মসূয়া  ইউনিয়নের অজপাড়া গাঁয়ে ৫০ নং মেরাতলা সরকারি প্রাথমিক বিদ্যালয়টি একটি মনোরম পরিবেশে অবস্থিত    বিধায় সবারই মন কেড়ে নিয়েছে। সরকারি সহায়তার পাশাপাশি স্থানীয়দের সহযোগিতায় ও পরিবর্তন এসেছে শিক্ষার পরিবেশে।

বিদ্যালয়এ প্রথমেই জাতীয় সংগীত ও শপথ বাক্য পাঠের পর শ্রেণী  কক্ষে প্রবেশ করে শিক্ষার্থীরা। এখানে শিক্ষার্থীদের   নানা উপকরণের মাধ্যমে পাঠদান দেওয়া হয়। 

তাছাড়া    এখানে শিশুদের আকর্ষণের জন্য রয়েছে দোলনা, প্রাণী জাদুঘর, ফুলের বাগানসহ বিভিন্ন খেলার সামগ্রী এবং বিভিন্ন খেলাধুলার উপকরণ। বিদ্যালয়ে শহীদ মিনার, বিভিন্ন মানচিত্রে সুসজ্জিত  শ্রেণিকক্ষ, দেওয়ালে দেওয়ালে শোভা পাচ্ছে বিভিন্ন মনীষীদের শিক্ষণীয় বাণী। এ বিদ্যালয়টির ব্যবস্থাপনা এতই সুন্দর যে, প্রায় সময়ই উপজেলা সদর থেকে কেউ না কেউ ঘুরতে আসেন এই বিদ্যালয়টিতে। 

প্রধান শিক্ষিকা জান্নাতুল ফেরদৌস বলেন, তিনি সরকারি  সহযোগিতায় কিশোরগঞ্জ জেলার মধ্যে এই বিদ্যালয়টিকে   শ্রেষ্ঠ মডেল বিদ্যালয় হিসেবে প্রতিষ্ঠিত করতে চান।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image