• ঢাকা
  • রবিবার, ১২ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ; ২৭ নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

ময়মনসিংহ কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের চাকরির মেলায় উপচেপড়া ভীড়


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ০২ অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ০৪:৩৯ পিএম
ময়মনসিংহ কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের
চাকরির মেলা

মো. নজরুল ইসলাম, ময়মনসিংহ: ময়মনসিংহ কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে (টিটিসি) দিনব্যাপী চাকরির মেলা অনুষ্ঠিত হয়েছে। রবিবার (০২ অক্টোবর ) সকালে মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করে ময়মনসিংহ বিভাগীয় কমিশনার মোঃ শফিকুল রেজা বিশ্বাস বলেন দেশের উন্নয়নে কারিগরি শিক্ষার কোনো বিকল্প নেই। তিনি বলেন শিক্ষার্থীদের সার্টিফিকেটধারী শিক্ষা অর্জন বাদ দিয়ে কর্মমূখী শিক্ষা গ্রহন করতে হবে।

তিনি কারিগরি প্রশিক্ষণে দক্ষতা অর্জন করে বিদেশে যাওয়ার জন্য বিদেশগামীদের প্রতি আহবান জানিয়েছেন।

টিটিসি মিলনায়তনে আয়োজিত উদ্বোধনীতে সভাপতিত্ব করেন অধ্যক্ষ প্রকৌশলী মোঃ মাহতাব উদ্দিন। এতে বিশেষ অতিথি ছিলেন ময়মনসিংহের অতিরিক্ত জেলা প্রশাসক
(শিক্ষা ও আইসিটি) মোঃ শফিকুল ইসলাম, ময়মনসিংহ বিসিকের উপ-মহাব্যবস্থাপক মোঃ আব্দুস ছালাম, এটুআইয়ের স্ট্র্যাটেজি অ্যান্ড ইনোভেশন স্পেশালিস্ট
আসাদ-উজ-জামান।

এছাড়াও বিদেশগামীদের ওরিয়েন্টেশন কোর্সে অংশগ্রহনকারি এবং বিদেশগামী হাউসকিপিং কোর্স প্রশিক্ষণার্থীদের পৃথক অনুষ্ঠানে অনুপ্রেরণমূলক বক্তব্য প্রদান করেন  ময়মনসিংহ বিভাগীয় কমিশনার মোঃ শফিকুল রেজা বিশ্বাস।

এটুআই ও ময়মনসিংহ টিটিসির উদ্যোগে আয়োজিত এই মেলায় দিনব্যাপী উপচেপড়া ভীড় দেখা যায়। এই মেলার সহায়তা দিচ্ছে একশন এ্যাইড বাংলাদেশ। মেলায় বিভিন্ন প্রতিষ্ঠানের ২০টি স্থল রয়েছে। এই আয়োজনের উদ্দেশ্য বিভাগীয় পর্যায়ে প্রশিক্ষিত যুবদের চাকুরির সুযোগ তৈরিতে। মেলায় দিনব্যাপী তিন সহস্রাধিক চাকরি প্রার্থী যুবক ও যুবতিগণ বিভিন্ন কোম্পানীর স্টলে তাদের জীবন বৃত্তান্ত প্রদান করেন।

আয়োজকরা জানিয়েছেন, ২০৩০ সালের মধ্যে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) অর্জন ও ২০৪১ সালের মধ্যে উন্নত রাষ্ট্রের মর্যাদা লাভের জন্য দক্ষ যুবশক্তির কোনো বিকল্প নেই। তারুণ্যের শক্তিকে যথাযথভাবে কাজে লাগাতে জাতীয় দক্ষতা উন্নয়ন নীতিমালা ও জাতীয় যুব নীতিমালার আলোকে এটুআই প্রোগ্রামের তরফ থেকে নানাবিধ দক্ষতা উন্নয়নমূলক উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

এটুআই প্রেগ্রাম ২০১৭ সাল থেকে দক্ষতা উন্নয়ন ও কর্মসংস্থান বিষয়ে বিভিন্ন দক্ষতা উন্নয়নমূলক প্রতিষ্ঠানসমূহের সাথে একত্রে কাজ করে যাচ্ছে।

এরই ধারাবাহিকতায় ডিমান্ড সাইড ও সাপ্লাই সাইডের মাঝে গ্যাপ দূরীকরণ ও দেশের দক্ষতা উন্নয়ন প্রতিষ্ঠানের প্রশিক্ষিত যুবকদের শিল্প-প্রতিষ্ঠানে চাকরির সুযোগ তৈরির লক্ষ্যে এটুআই নিয়মিত জব ফেয়ার আয়োজন করে আসছে।

 

ঢাকানিউজ২৪.কম / কেএন

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image