• ঢাকা
  • শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৭ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

টসে জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ২৩ মে, ২০২২ খ্রিস্টাব্দ, ১১:১৭ এএম
ব্যাটিংয়ে  বাংলাদেশ
টসে জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

ডেস্ক রিপোর্টার : শ্রীলংকার বিপক্ষে মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে টস জিতে প্রথমে ব্যাটিংয়ে স্বাগতিক বাংলাদেশ।

প্রথম টেস্টের একাদশ থেকে দু’টি পরিবর্তন এনেছে বাংলাদেশ। ইনজুরির কারণে ছিটকে যাওয়া স্পিনার নাঈম হাসান ও পেসার শরিফুল ইসলামের পরিবর্তে একাদশে জায়গা পেয়েছেন মোসাদ্দেক হোসেন সৈকত ও এবাদত হোসেন। ২০১৯ সালের সেপ্টেম্বরে সর্বশেষ টেস্ট খেলেছিলেন ব্যাটিং অলরাউন্ডার মোসাদ্দেক।

একাদশে দু’টি পরিবর্তন এনেছে শ্রীলংকাও। লাসিথ এম্বুলদেনিয়া ও বিশ্ব ফার্নান্দোর পরিবর্তে ঢাকা টেস্টের একাদশে প্রাভীন জয়াবিক্রমা ও কাসুন রাজিথা।

এখন পর্যন্ত শ্রীলংকার বিপক্ষে ২৩টি টেস্ট খেলেছে বাংলাদেশ। জয় ১টি। ১৭টি হার ও ৫টিতে ড্র করেছে টাইগাররা। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে সিরিজের প্রথম টেস্টটি ড্র হয়েছিলো।

বাংলাদেশ একাদশ : মোমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন দাস (উইকেটরক্ষক), মোসাদ্দেক হোসেন, তাইজুল ইসলাম, এবাদত হোসেন ও খালেদ আহমেদ।

শ্রীলংকা একাদশ : দিমুথ করুনারতেœ (অধিনায়ক), ওশাদা ফার্নান্দো, কুশাল মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথুজ, ধনঞ্জয়া ডি সিলভা, দিনেশ চন্ডিমাল, নিরোশান ডিকবেলা, রমেশ মেন্ডিস, আসিথা ফার্নান্দো, প্রাভীন জয়াবিক্রমা ও কাসুন রাজিথা।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image