• ঢাকা
  • শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৬ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

বাকেরগঞ্জে অ্যাটেস্টেশন আদালতের মধ্যে হামলা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ০২ মার্চ, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৫:০৪ পিএম
বাকেরগঞ্জে
অ্যাটেস্টেশন আদালতের মধ্যে হামলা

জাহিদুল ইসলাম, বাকেরগঞ্জ উপজেলা প্রতিনিধি: বরিশাল জেলার বাকেরগঞ্জ উপজেলার রঙ্গশ্রী ইউনিয়নের ১ নং বিরাংগল মৌজার অ্যাটেস্টেশন (সত্যায়ন) কে কেন্দ্র করে হামলার ঘটনা ঘটেছে। 

০১ মার্চ দুপুর ১২টায় উপজেলার রঙ্গশ্রী ইউনিয়নের বিরাংগল মৌজার অ্যাটেস্টেশন সত্যায়ন আদালতে উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আনোয়ার হোসেন ভূঁইয়ার লোকজনের উপর অতর্কিত হামলা চালানো হয়। বিরাংগল অ্যাটেস্টেশন এজলাসের সামনে হামলা ঘটনার নেতৃত্বদেন বিরাংগল গ্রামের বজলু হাওলাদারের পুত্র খোকন হাওলাদার। 

এ সময় সঙ্ঘবদ্ধ সিন্ডিকেটের হামলায় অংশগ্রহণকারী চা দোকানি কাওসারের কাছে জানতে চাইলে তিনি বলেন, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আনোয়ার হোসেন ভূঁইয়া আমাদের সম্পত্তি অবৈধভাবে দখল করতে অ্যাটেস্টেশন (সত্যায়ন) করেছেন।

তিনি আরও বলেন, জমি জমা অ্যাটেস্টেশন (সত্যায়ন) টাকা পয়সার বিনিময় প্রভাবশালীদের দিয়ে দেওয়াকে কেন্দ্র করে এই হামলা ঘটনা ঘটেছে। 

এ বিষয়ে উপসহকারি সেটেলমেন্ট ও রাজস্ব অফিসার আ: কাদের মোল্লা জানান, অ্যাটেস্টেশন (সত্যায়ন) কাজে টাকা লেনদেন ঘটনা মিথ্য। আপরদিকে, অ্যাটেস্টেশন আদালতের এজলাস বিরাংগল দারুচ্ছুনাত নেছারিয়া দাখিল মাদ্রাসার দ্বিতীয় তলায় বসানো হয়েছে। হামলা ঘটনায় মাদ্রাসার শিক্ষার্থীদের মাঝে চরম আতঙ্ক দেখা দিয়েছে। ক্লাস চলাকালীন সময় সংঘর্ষ ঘটনায় এলাকাবাসীর মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। 

শিক্ষার্থী ও শিক্ষার্থীদের অভিভাবকেরা অ্যাটেস্টেশন আদালতটি মাদ্রাসা থেকে সরিয়ে নেয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করছেন। মাদ্রাসার সুপার আব্দুর শুক্কুর অভিযোগ করে বলেন, প্রতিদিন আমাদের মাদ্রাসায় শত শত লোকজন আসার কারণে শিক্ষা ব্যবস্থা ভেঙে পড়েছে। স্থানীয় জনপ্রতিনিধিদের চাপের মুখেই শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে অ্যাটেস্টেশনের কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। এ বিষয়ে উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আনোয়ার হোসেন ভূঁইয়া বলেন, ওয়ার্ড আওয়ামী লীগের সহ – সভাপতি রাজ্জাকের সাথে বজলু হাওলাদার গং দের সাথে দীর্ঘদিন জমি জমা সংক্রান্ত বিবাদ চলে আসছে। সুধীর সাহার থেকে রাজ্জাক জমি ক্রয় করেছেন। 

রাজ্জাকের জমির সকল কাগজপত্র বৈধ। বজলু হাওলাদার গং রাজ্জাকের জমি দখল করার লক্ষ্যে রাজ্জাকে অবরুদ্ধ করে রেখেছে এবং আজকের এই হামলার ঘটনা ঘটিয়েছে। রাজ্জাকের পরিবার জীবনের নিরাপত্তাহীনতায় ভুগছে। এখানে আমরা কোন জমি সংক্রান্ত ঘটনা নেই। 

তবে রাজ্জাক আমার দলীয় লোক তার উপর জুলুম করা হচ্ছে। তাই আমি রাজ্জাকের পাশে দাঁড়িয়েছি। আদালতের মধ্যে হামলা ঘটনায় শামিম, রাসেল সহ অন্তত পাঁচ জন আহত হয়েছে। আহতদেরকে স্থানীয়রা উদ্ধার করে বাকেরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পাঠিয়েছে। রঙ্গশ্রী ইউপি চেয়ারম্যান বশির উদ্দিন সিকদার জানান, সরকারি কাজে বাধা দান ও এজলাসের মধ্যে হামলা ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলের ছুটে এসে পরিস্থিতি শান্ত করেছি। 

হামলায় অংশগ্রহণকারীদের বিরুদ্ধে আইন অনুগত ব্যবস্থা নেয়া হবে।
 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image