• ঢাকা
  • সোমবার, ১৪ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ; ২৮ নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

বিএনপির নেতাকর্মীরা হেঁটে, পিকআপ ভ্যানে সমাবেশে যাচ্ছে


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ১৫ অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ০১:৩১ পিএম
বিএনপির সমাবেশ
বিএনপির লোগো

নিউজ ডেস্ক : বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে বন্ধ করে দেওয়া হয়েছে ময়মনসিংহের গণপরিবহন। তবুও সমাবেশে যোগ দিতে বিএনপির নেতাকর্মীরা হেঁটে, ভ্যানগাড়ি, পিকআপ ভ্যান ও রিকশায় রওনা হচ্ছেন। আবার মোটরসাইকেল বা প্রাইভেটকারে করে ভেঙে ভেঙে সমাবেশে আসার চেষ্টা করছেন।

এদিকে ময়মনসিংহে বিএনপির বিভাগীয় কর্মসূচি উপলক্ষে শুক্রবার রাত থেকেই সমাবেশস্থলে অবস্থান নিয়েছেন নেতাকর্মীরা। সমাবেশে যেতে বাধা সৃষ্টি করা হতে পারে এমন আশঙ্কায় রাত থেকে নেতাকর্মীরা নগরীর পলিটেকনিক ইনস্টিটিউট মাঠে অবস্থান নিতে শুরু করেন।

শনিবার (১৫ অক্টোবর) ময়মনসিংহের বিভিন্ন বাসস্ট্যান্ডে গিয়ে দেখা যায় অভ্যন্তরীণ এবং দূরপাল্লার কোনো বাস ছেড়ে যায়নি। ফলে সাধারণ যাত্রীরাও পড়েন ভোগান্তিতে। অনেকে বাসস্ট্যান্ড থেকে ফিরে যাচ্ছেন বাড়ি। আবার কেউ কেউ বাড়তি ভাড়া দিয়ে যাচ্ছে গন্তব্যে।

সকালে নগরীর বিভিন্ন পয়েন্টে অবস্থান নেওয়া নেতাকর্মীরা জানান, সমাবেশে আসা বাধাগ্রস্ত করতে গণপরিবহন বন্ধ করে দেওয়া হয়েছে। এরপরও তারা অটোরিকশায় ও হেঁটে সমাবেশে এসেছেন।

অভিযোগের বিষয়ে জেলা মটরমালিক সমিতির সভাপতি মমতাজ উদ্দিন মন্তা বলেন, আমরা কোনো ধরনের ধর্মঘট করিনি। আমরা চাই গাড়ি চলুক। কিন্তু চালকরা যানবাহন ভাঙচুরের ভয়ে গাড়ি চালাতে অনিহা প্রকাশ করেছেন।

এ বিষয়ে বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এমরান সালেহ প্রিন্স বলেন, সার্কিট হাউজ মাঠের অনুমতি দেয়নি প্রশাসন। তবে প্রশাসনের মৌখিক নির্দেশে পলিটেকনিক মাঠে গণসমাবেশ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আর সমাবেশে জনতার ঢল ঠেকাতে শুক্রবার থেকেই ময়মনসিংহ বিভাগে সব ধরনের পরিবহন বন্ধ করে দেওয়া হয়েছে।  

ময়মনসিংহের পুলিশ সুপার মো. মাছুম আহাম্মদ ভুঁঞা বলেন, নিরাপত্তায় শহরজুড়ে পুলিশ থাকবে। যেকোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ। আমরা চাইব, বিএনপি শান্তিপূর্ণভাবে সমাবেশ করবে। পুলিশের পক্ষ থেকে তাদের সার্বিক সহযোগিতা করা হবে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

রাজনীতি বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image