• ঢাকা
  • সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ১১ জুলাই, ২০২৩ খ্রিস্টাব্দ, ০১:৫২ পিএম
টস হেরে
ফিল্ডিংয়ে বাংলাদেশ দল

নিউজ ডেস্ক : টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন আফগান অধিনায়ক হাসমতউল্লাহ শহিদী। জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে হোয়াইটওয়াশ এড়ানোর ম্যাচে টস হেরেছে বাংলাদেশ অধিনায়ক লিটন দাস। 

৯ বছর পর ঘরের মাটিতে হোয়াইটওয়াশের শঙ্কায় বাংলাদেশ। আফগানিস্তানের বিপক্ষে সিরিজের শেষ ম্যাচে হারলেই প্রথমবারের মতো এই নতুন ক্রিকেটশক্তির কাছে হোয়াইটওয়াশের শঙ্কায় পড়তে হবে টাইগারদের। সম্মান রক্ষার এই ম্যাচেও টস হেরে গেছেন টাইগার দলপতি।

বাংলাদেশ দলের ব্যাটারদের ধারাবাহিক ব্যর্থতা স্বত্বেও এই ম্যাচে বাদ পড়েননি কেউই। বরং বড় পরিবর্তন এসেছে বোলিং আক্রমণে। এই ম্যাচে বিশ্রাম পেয়েছেন হাসান মাহমুদ ও মুস্তাফিজুর রহমান। তাদের জায়গায় দলে এসেছেন শরিফুল ইসলাম ও তাসকিন আহমেদ।

সিরিজের তৃতীয় ওয়ানডেতে দল থেকে ছিটকে গেছেন এবাদত হোসেন। দ্বিতীয় ওয়ানডেতে ইনজুরিতে পড়েছেন টাইগার পেসার এবাদত হোসেন। তার সেরে উঠতে সময় লাগবে দুই সপ্তাহের মতো। এবাদতের জায়গায় অবশ্য কোন পেসার নেয়নি বাংলাদেশ। এই ম্যাচে দলে ফিরেছেন বাঁহাতি স্পিনার তাইজুল ইসলাম।

বেশ কয়েকটি পরিবর্তন এসেছে আফগানিস্তান দলেও। এই ম্যাচে বিশ্রাম পেয়েছেন লেগ স্পিনার রশিদ খান। আফগান দলে এই ম্যাচে জায়গা পেয়েছেন মোহাম্মদ সালেম, আব্দুল রহমান ও জিয়া-উর রহমান।

বাংলাদেশ একাদশ: মোহাম্মদ নাঈম শেখ, লিটন দাস (অধিনায়ক), নাজমুল হোসেন শান্ত, তাওহিদ হৃদয়, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটকিপার), আফিফ হোসেন, মেহেদী হাসান মিরাজ, তসকিন আহমেদ, শরিফুল ইসলাম, তাইজুল ইসলাম।

আফগানিস্তান একাদশ: রহমানউল্লাহ গুরবাজ (উইকেটকিপার), ইবরাহিম জাদরান, রহমত শাহ, হাসমতউল্লাহ শহিদী (অধিনায়ক), নাজিবুল্লাহ জাদরান, মোহাম্মদ নবী, আজমতউল্লাহ ওমরজাই, মুজিব-উর রহমান, ফজলহক ফারুকী, আব্দুল রহমান, জিয়া-উর রহমান।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image