• ঢাকা
  • মঙ্গলবার, ১৩ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ; ২৮ জুন, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

কলকাতা-খুলনা রুটে ফের ট্রেন চলাচল শুরু


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ২৯ মে, ২০২২ খ্রিস্টাব্দ, ১০:৪৯ এএম
কলকাতা-খুলনা রুটে ফের ট্রেন চলাচল শুরু
কলকাতা-খুলনা রুটে ট্রেন চলাচল শুরু

ডেস্ক রিপোর্টার: আবারও খুলনা-কলকাতা রুটে ট্রেন চলাচল শুরু হয়েছে । আড়াই বছর পর কলকাতা থেকে খুলনার উদ্দেশে যাত্রা শুরু করেছে বন্ধন এক্সপ্রেস। স্থানীয় সময় রোববার সকাল ৭টা ১০ মিনিটে ট্রেনটি স্টেশন ছাড়ে। খুলনা থেকে দুপুর দেড়টায় কলকাতার উদ্দেশে ছেড়ে যাবে ট্রেন বন্ধন। এর আগে দুপুর সাড়ে ১২টায় কলকাতা থেকে খুলনায় এসে পৌঁছাবে ট্রেনটি।

আড়াই বছর পর চালু হলো আন্তঃদেশীয় যাত্রীবাহী ট্রেন চলাচল। করোনায় ২০২০ সালের ১৫ মার্চ বন্ধ হয় বন্ধন এক্সপ্রেস চলাচল।

যশোর স্টেশন থেকে যাত্রী নিয়ে ট্রেনটি বেনাপোল বন্দর হয়ে সরাসরি পৌঁছাবে কলকাতায়। প্রায় দুই বছরেরও বেশি সময় বন্ধ থাকার পর ট্রেনটি চালু হতে যাওয়ায় স্বস্তি ফিরেছে খুলনাসহ দক্ষিণাঞ্চলের মানুষের মাঝে। ব্যবসা-বাণিজ্য কিংবা চিকিৎসার জন্য বাংলাদেশ থেকে ভারতে যাতায়াতে ভোগান্তি কমবে বলে মনে করেন যাত্রীরা।

তারা বলেন, বেনাপোলে যাত্রীর প্রচণ্ড ভিড় থাকে। কিন্তু এখান থেকে গেলে আমাদের ভোগান্তি অনেক কম হয়। এতে আমাদের একটু খরচ বেশি হলেও সুবিধা হয়।  

খুলনা-কলকাতা রুটে যাত্রীবাহী ট্রেন সার্ভিসের জন্য সব প্রস্তুতি শেষ হয়েছে বলে জানিয়েছে রেলস্টেশন কর্তৃপক্ষ।

খুলনা রেলওয়ের স্টেশন মাস্টার মানিক চন্দ্র সরকার বলেন, প্রথম প্রথম চালু হওয়ায় টিকিট বিক্রি একটু কম। লোকজন ইতোমধ্যেই খবর পেয়ে গেছে। আশা করি, কয়েক দিনের মধ্যে টিকিট বিক্রি বেড়ে যাবে।

এর আগে সপ্তাহে একদিন চললেও এখন থেকে সপ্তাহে দুদিন- রোববার ও বৃহস্পতিবার ৮টি বগিতে চার শতাধিক যাত্রী নিয়ে চলবে এ রুটের বন্ধন এক্সপ্রেস। আর এ নিয়ে খুশি ভারতগামী যাত্রীরা।

 

ঢাকানিউজ২৪.কম / কেএন

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image