• ঢাকা
  • বুধবার, ২০ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ; ০৫ অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

বাকেরগঞ্জে জমি দখল করতে মার্কেট ভাংচুরের নাটক


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ১৮ সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১২:২৭ পিএম
জমি দখল করতে মার্কেট ভাংচুরের নাটক
চন্দ্রবিন্দু নির্মাণাধীন মার্কেট

মো. জাহেদুল ইসলাম, বাকেরগঞ্জ প্রতিনিধি: বরিশালের বাকেরগঞ্জে অন্যের জমি জবর দখল করতে চন্দ্রবিন্দুর স্বত্তাধিকারী আবুল কালামের বিরুদ্ধে নিজের নির্মাণাধীন মার্কেট ভেঙে বিএনপি নেতা ও তার পরিবারের নামে ষড়যন্ত্রমূলক একের পর এক মামলা করার অপচেষ্টার অভিযোগ পাওয়া গেছে।

শুক্রবার (১৬ সেপ্টেম্বর) বাকেরগঞ্জ উপজেলার কবাই ইউনিয়নের পেয়ারপুর বাজারে রাত সাড়ে ৮ টার সময় এ ঘটনা ঘটানো হয়।

অভিযোগ সুত্রে জানা যায়, উপজেলার কবাই ইউনিয়নের আব্দুল কুদ্দুসের সাথে ওই ইউনিয়নের চন্দ্রবিন্দুর স্বত্বাধিকারী আবুল কালামের সাথে জমিজমা নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। কবাই ইউনিয়ন বিএনপি'র সভাপতি আব্দুল কুদ্দুস মিয়ার স্ত্রী সাবেক ইউপি মোসা: সাজেদা বেগম জানান, চন্দ্রবিন্দুর আবুল কালাম ও ইঞ্জিনিয়ার আবুল বাশার তাদের বসতবাড়ির কিছু জমি জালজালিয়াতি করে দলিল করেছে। গত কয়েকমাস আগে ভূমি অফিসে সেই জমির রেকর্ড করতে গেলে জাল দলিলের সত্যতা মিলে। জাল দলিলের মাধ্যমে চন্দ্রবিন্দুর কালাম ও ইঞ্জিনিয়ার বাশাররা তাদের বসত বাড়ির জমি জবর দখল করতে উঠে পরে লাগে।

তিনি জানান, কান্না জড়িত কন্ঠে সাজেদা বেগম জানান, তার স্বামী ও পুত্রের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক তিনটি মামলা করেই ক্ষান্ত হয়নি চন্দ্রবিন্দুর কালাম গংরা। শুক্রবার (১৬ সেপ্টেম্বর) রাত সাড়ে ৮টার সময় পেয়ারপুর বাজারের বিভিন্ন প্রতিষ্ঠান বন্ধ হয়ে গেলে সেই সুযোগে কালাম ও আবুল বাসার ৮-১০ জন লোক নিয়ে চন্দ্রবিন্দু কমপ্লেক্সের দ্বিতীয় তলায় লাগানো কাঁচের ক্লাস ভেঙ্গে প্রাইভেট কারযোগে চলে যায়। এ ঘটনায় একটি মিথ্যা ও কাল্পনিক ঘটনা সাজিয়ে বাকেরগঞ্জ থানায় তিনিসহ ৫-৭ জনের নামে অভিযোগ দায়ের করেন। 

অসহায় গৃহবধূ সাজেদা বেগম বলেন, তিনি ও তার পরিবার চরম নিরাপত্তাহীনতায় ভুগছেন। চন্দ্রবিন্দুর কালাম ও ইঞ্জিনিয়ার বাসারের মিথ্যা ষড়যন্ত্রমূলক মামলা থেকে অব্যাহতি পেতে তিনি জেলা পুলিশ সুপারসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সুদৃষ্টি ও সহায়তা কামনা করেছেন।

ওসি (তদন্ত) সত্য রঞ্জন খাসকেল থানায় অভিযোগের সত্যতা স্বীকার করে বলেন, তদন্ত চলমান রয়েছে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image