• ঢাকা
  • বৃহস্পতিবার, ২ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ; ১৮ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

আগামীতে ব্যাংকের সুদহার আরও বাড়বে : সালমান এফ রহমান


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ০৭ সেপ্টেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০১:৪৫ পিএম
আগামীতে ব্যাংকের সুদহার আরও বাড়বে
প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান

নিউজ ডেস্ক : প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান জানিয়েছেন, আগামীতে ব্যাংকের সুদহার আরও বাড়বে । তাই ব্যবসায়ীদের বাড়তি সুদের চ্যালেঞ্জ মোকাবিলার জন্য প্রস্তুত থাকার ইঙ্গিত দেন তিনি ।  

রাজধানীর আগারগাঁওয়ে বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) কনফারেন্স রুমে ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির( এফবিসিসিআই) নবনির্বাচিত কমিটির সঙ্গে বৃহস্পতিবার( ৭ সেপ্টেম্বর) মতবিনিময় সভায় এ শঙ্কা প্রকাশ করেন সালমান এফ রহমান ।  

সভায় এই উপদেষ্টা বলেন, সরকার অনেক দিন থেকেই ব্যাংকের সুদ নিয়ন্ত্রিত রেখেছিল । কিন্তু এখন আমানতের সুদহার বাড়ানোর ফলে আগামীতে তা আর নিয়ন্ত্রণে রাখা সম্ভব হবে না ।   সালমান এফ রহমান বলেন, সরকারের রাজস্ব আহরণে চ্যালেঞ্জ রয়েছে ।

ব্যবসায়ীদের দাবির মুখে কর কমানো হলেও কাঙ্ক্ষিত হারে রাজস্ব বাড়েনি ।   কাজেই ব্যবসায়ীদের বাড়তি সুদের চ্যালেঞ্জ মোকাবিলার জন্য প্রস্তুত থাকার তাগিদ দেন তিনি ।   তাই দেশের উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে ব্যবসায়ীদের নিয়মিত কর পরিশোধের আহ্বান জানান প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান ।  

মতবিনিময় সভায় দেশের ব্যবসা বাণিজ্যের চ্যালেঞ্জ ও রাজস্ব বিভাগের নানা হয়রানির চিত্র তুলে ধরেন ব্যবসায়ী নেতারা । সংকট নিরসনে এফবিসিসিআইকে রাজস্ব বিভাগের সঙ্গে নিবিড়ভাবে কাজ করার পরামর্শ দেন সালমান এফ রহমান ।  

তিনি বলেন, ব্যবসায় প্রতিযোগিতার পরিবেশ নিশ্চিত করা সরকারের কাজ । ব্যবসায়ীদের লাভ নিশ্চিত করা সরকারের দায়িত্ব নয় । 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image