• ঢাকা
  • শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৭ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

কবি নজরুলের জন্মজয়ন্তীতে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ২৫ মে, ২০২২ খ্রিস্টাব্দ, ০২:১৪ পিএম
জন্মজয়ন্তীতে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা
অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের নেতৃত্বে কবির সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান

নিউজ ডেস্ক:   জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২৩ তম জন্মজয়ন্তীতে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছে সর্বস্তরের মানুষ। বুধবার (২৫ মে) সকাল থেকেই ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদ সংলগ্ন কবির সমাধিতে ফুল দিয়ে বিশিষ্টজন, রাজনীতিবিদ, কবি ভক্তরা ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

সকাল ৬ টা ১৫ মিনিটে অপরাজেয় বাংলার পাদদেশে সমবেত হয়ে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা এবং কর্মচারিরা শোভাযাত্রা সহকারে কবির সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান ও ফাতেহা পাঠ করেন। পরে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে কবির সমাধি প্রাঙ্গণে এক স্মরণ সভা অনুষ্ঠিত হয়।  

আওয়ামী লীগের পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধা জানান দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বিএনপির পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধা জানান দলটির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী। 

‘নজরুলসংগীতের রক্ষণশীলতা একটু কমানো দরকার’ ‘নজরুলসংগীতের রক্ষণশীলতা একটু কমানো দরকার’ এছাড়া বিভিন্ন রাজনৈতিক দল, সরকারের বিভিন্ন বিভাগ, সামাজিক-সাংস্কৃতিক সংগঠন কবির জন্মবার্ষিকীতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।  

ঢাকা বিশ্ববিদ্যালয় আয়োজিত কর্মসূচির জন্মবার্ষিকীর এবারের প্রতিপাদ্য হচ্ছে বিদ্রোহীর শতবর্ষ। 

১৮৯৯ সালের ২৫ মে ভারতের পশ্চিমবঙ্গের বর্ধমান জেলার আসানসোল মহকুমার চুরুলিয়া গ্রামে জন্মগ্রহণ করেন কাজী নজরুল। ছোটগল্প, উপন্যাস, নাটক লিখলেও তিনি মূলত কবি হিসেবেই বেশি পরিচিত। তিনি প্রায় তিন হাজার গান রচনা এবং বেশির ভাগই সুরারোপ করেছেন। যেগুলো নজরুলসঙ্গীত নামে পরিচিত।

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image