• ঢাকা
  • রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৮ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

চলে গেলেন স্বাধীন বাংলা বেতারের শিল্পী বুলবুল মহলানবীশ 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ১৪ জুলাই, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৩:২৪ পিএম
চলে গেলেন স্বাধীন বাংলা বেতারের
শিল্পী বুলবুল মহলানবীশ 

বিনোদন ডেস্ক : দীর্ঘ অসুস্থতার পর স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শব্দসৈনিক বুলবুল মহলানবীশ শুক্রবার (১৪ জুলাই) ভোরে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

তার মৃত্যুর খবরটি নিশ্চিত করেছেন ভাতিজি অভিনেত্রী জয়ীতা মহলানবীশ। তিনি তার ফুফুর বিদেহী আত্মার জন্য সবার কাছে প্রার্থনা কামনা করেন।

বুলবুল মহলানবীশ একাধারে কবি, লেখক এবং সংগীত, নাট্য ও আবৃত্তিশিল্পী হিসেবে খ্যাতি লাভ করেছিলেন। পাশাপাশি টেলিভিশন, বেতার ও মঞ্চে শিল্প-সাহিত্য-সংস্কৃতি বিষয়ক বিভিন্ন ধরনের অনুষ্ঠান তিনি উপস্থাপনা করতেন।

তার শেষ কৃত্যানুষ্ঠান নিয়ে পরিবারের সদস্যরা জানিয়েছেন, বুলবুলের ছেলে আমেরিকায় থাকেন; তার সঙ্গে আলাপ করে সবকিছু চূড়ান্ত হবে।

বুলবুল মহলানবীশ ১৯৫৩ সালের ১০ মার্চ বিক্রমপুরে জন্মগ্রহণ করেন। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে তিনি স্নাতক ও মাস্টার্স করেছেন এবং দেশে-বিদেশে শিক্ষকতা করেছেন দীর্ঘদিন।

১৯৭১ সালের ১৬ ডিসেম্বর বিকেলে সেই সময়কার রেসকোর্স ময়দানে যখন পাক হানাদার বাহিনী আত্মসমর্পণ করছিল, ঠিক সেই মাহেন্দ্রক্ষণে কলকাতার বালিগঞ্জের স্বাধীন বাংলা বেতার কেন্দ্র থেকে প্রচারিত হয় ‘বিজয় নিশান উড়ছে ঐ’  গানটি। বাঙালির বিজয়ের ঐতিহাসিক ক্ষণে কালজয়ী ওই গানটিতে কণ্ঠ দেয়া শিল্পীদের মধ্যে বীর মুক্তিযোদ্ধা বুলবুল মহলানবীশ ছিলেন অন্যতম একজন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image