• ঢাকা
  • রবিবার, ৭ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ২২ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

ডেপুটি স্পিকারের রায় সংবিধানের ৯৫ ধারার লঙ্ঘন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ০৮ এপ্রিল, ২০২২ খ্রিস্টাব্দ, ১১:২৮ এএম
প্রধানমন্ত্রীর বিরুদ্ধে আনীত অনাস্থা প্রস্তাব খারিজের রায়
জাতীয় পরিষদ

নিউজ ডেস্ক:   পাকিস্তানের প্রধান বিচারপতি উমর আতা বান্দিয়াল মন্তব্য করেছেন, জাতীয় পরিষদের ডেপুটি স্পিকার কাসিম সুরির প্রধানমন্ত্রীর বিরুদ্ধে আনীত অনাস্থা প্রস্তাব খারিজের রায় প্রাথমিকভাবে সংবিধানের ৯৫ ধারা লঙ্ঘন মনে হচ্ছে।  

বৃহস্পতিবার প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব খারিজ ও জাতীয় পরিষদ ভেঙে দেওয়ার পদক্ষেপে নিয়ে দেশটির সর্বোচ্চ আদালতে শুনানি চলাকালে প্রধান বিচারপতি এই মন্তব্য করেন। পাকিস্তানের সর্বোচ্চ এই আদালত কাসিম সুরির দেওয়া ওই ‘অসাংবিধানিক’ পদক্ষেপের ওপর রায় দিতে পারে। খবর জিও টিভির।   

এদিন প্রধান বিচারপতি বান্দিয়ালের নেতৃত্বে বিচারপতি মুনিব আখতার, আইজাজুল আহসান, মাজহার আলম এবং জামাল খান মান্দোখেলের সমন্বয়ে গঠিত পাঁচ সদস্যের বেঞ্চে চতুর্থ দিনের মতো শুনানি অনুষ্ঠিত হয়।

পাকিস্তানের সংবাদমাধ্যম ডন জানিয়েছে, আজকের শুনানিতে রাষ্ট্রপতি আরিফ আলভির পক্ষে আইনজীবী আলী জাফর প্রতিনিধিত্ব করেন এবং যুক্তি উপস্থাপন করেন। তার যুক্তি উপস্থাপন শেষ হলে প্রধান বিচারপতি রাষ্ট্রপতির আইনজীবী জাফরকে প্রশ্ন করেন, সবকিছু সংবিধান অনুযায়ী চললে সাংবিধানিক সংকট কোথায়?  

প্রতি উত্তরে আলী জাফরও বলেন, আমিও তাই বলছি, দেশে কোনো সাংবিধানিক সংকট নেই। এক পর্যায়ে প্রধান বিচারপতি রাষ্ট্রপতির আইনজীবীর কাছে জানতে চান, দেশে সাংবিধানিক কোনো সংকট আছে কিনা তা তিনি কেন ব্যাখ্যা করছেন না।

শুনানি চলাকালে বিচারপতি মাজহার রাষ্ট্রপতির আইনজীবীর কাছে জানতে চান প্রধানমন্ত্রী জনগণের প্রতিনিধি ছিল কিনা। পরে জাফর সম্মতিসূচক উত্তর দেন।

ঢাকানিউজ২৪.কম /

আর্ন্তজাতিক বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image