• ঢাকা
  • সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০৬ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ইইউ সুষ্ঠু ও অবাধ নির্বাচন দেখতে চায় : কাদের


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ১৫ জুলাই, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৩:২৮ পিএম
ইইউ সুষ্ঠু ও অবাধ নির্বাচন দেখতে চায়
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের

নিউজ ডেস্ক : ইউরোপীয় ইউনিয়ন (ইইউ) বাংলাদেশে একটি সুষ্ঠু ও অবাধ নির্বাচন দেখতে চেয়েছে বলেছেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

আগামী দ্বাদশ সংসদ নির্বাচনের কয়েক মাস আগে ঢাকা সফরে আসা ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) প্রাকনির্বাচনি অনুসন্ধানী দলের সাথে বৈঠকের পর সাংবাদিকদের সাথে আলাপকালে এসব কথা জানিয়েছেন ওবায়দুল কাদের।

শনিবার (১৫ জুলাই) রাজধানীর গুলশানের শেরাটন হোটেলে ইউরোপীয় প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক হয় আওয়ামী লীগের প্রতিনিধি দলের। 

দুপুর ১২টায় শুরু হওয়া ওই বৈঠকে আওয়ামী লীগের প্রতিনিধি দলে নেতৃত্ব দিয়েছেন দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, ইইউ প্রতিনিধি দল তত্ত্বাবধায়ক বা সরকারের পদত্যাগের বিষয়ে কোনো আলোচনা করেনি, জানতেও চায়নি। তারা কথা বলেছে নির্বাচন ব্যবস্থা নিয়ে। একটি সুষ্ঠু নির্বাচন তারা দেখতে চেয়েছে। আমরা বলেছি এটি আমাদের অঙ্গীকার। সংবিধানের ওপর ভিত্তি করেই নির্বাচন করা হবে। এতে তারা আশ্বস্ত হয়েছে।
 
বর্তমান সরকারের নির্বাচন ব্যবস্থা নিয়েও ইইউ প্রতিনিধি দল সন্তুষ্ট বলে জানিয়েছেন ওবায়দুল কাদের।

৯ সদস্যের প্রতিনিধি দলে ছিলেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য মোহাম্মদ জমির, সভাপতিমণ্ডলীর সদস্য মুহাম্মদ ফারুক খান, যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ, আন্তর্জাতিক সম্পাদক শাম্মী আহমেদ, দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া, তথ্য ও গবেষণা সম্পাদক সেলিম মাহমুদ, কার্যনির্বাহী সদস্য তারানা হালিম ও মোহাম্মদ এ আরাফাত।

এর আগে বেলা সাড়ে ১১টায় আওয়ামী লীগের নেতারা শেরাটনে আসেন। ১২টা বাজার কিছু সময় আগে ইইউ প্রতিনিধি দলের পাঁচ সদস্য একসঙ্গে বনানীর এই হোটেলে প্রবেশ করেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image