• ঢাকা
  • বৃহস্পতিবার, ২ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ; ১৮ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

রামপাল বিদ্যুৎকেন্দ্রের কয়লা নিয়ে ভিড়ল জাহাজ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ২৩ সেপ্টেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ১২:৩৮ পিএম
রামপাল বিদ্যুৎকেন্দ্রের
কয়লা নিয়ে ভিড়ল জাহাজ

নিউজ ডেস্ক : বাংলাদেশি পতাকাবাহী জাহাজ এমভি বসুন্ধরা ইমপ্রেস রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রের জন্য ৩১ হাজার ৩০০ মেট্রিক টন কয়লা নিয়ে মোংলা বন্দরে পৌঁছেছে।

বন্দরের পশুর চ্যানেলের হাড়বাড়িয়া-১১ নম্বরে শনিবার ভোর ৫টায় নোঙর করে জাহাজটি। এরপর সকালের শিফটে জাহাজটি থেকে আমদানি করা কয়লা লাইটার ভেসেলে খালাস শুরু হয়েছে। 

ইন্দোনেশিয়ার মুয়ারা পাত্তাই বন্দর থেকে গত ৪ সেপ্টেম্বর ৪৯ হাজার ৭০০ মেট্রিক টন কয়লা নিয়ে বাংলাদেশের উদ্দেশে ছেড়ে আসে বাণিজ্যিক জাহাজ এমভি বসুন্ধরা ইমপ্রেস। 

জাহাজটির স্থানীয় শিপিং এজেন্ট টগি শিপিং অ্যান্ড লজিস্টিক লিমিটেড খুলনার সহকারী ব্যবস্থাপক খন্দকার রিয়াজুল হক বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, এমভি বসুন্ধরা ইমপ্রেস জাহাজটি ৪৯ হাজার ৭০০ মেট্রিকটন কয়লা নিয়ে বাংলাদেশে আসে। সেখান থেকে প্রথমে ১৮ হাজার ৪০০ মেট্রিকটন কয়লা চট্টগ্রাম বন্দরে খালাস করা হয়। সেগুলো লাইটারযোগে রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রে আনা হয়। জাহাজে থাকা অবশিষ্ট ৩১ হাজার ৩০০ মেট্রিকটন কয়লা নিয়ে শনিবার ভোরে মোংলা বন্দরের হারবাড়িয়া এলাকায় নোঙ্গর করে এমভি বসুন্ধরা ইমপ্রেস নামক জাহাজটি। এরই মধ্যে শুরু হয়েছে কয়লা খালাস। জাহাজে করে বিদ্যুৎকেন্দ্রের জেটিতে নিয়ে সেখান থেকে ইয়ার্ডে রাখা হবে এই কয়লা লাইটার।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image