• ঢাকা
  • শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ; ১৭ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

কমিশনকে অর্থনৈতিকভাবে স্বাধীন করেছে আওয়ামী লীগ : প্রধানমন্ত্রী  


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ৩১ আগষ্ট, ২০২৩ খ্রিস্টাব্দ, ১১:৪৪ এএম
কমিশনকে অর্থনৈতিকভাবে স্বাধীন করেছে আওয়ামী লীগ
প্রধানমন্ত্রী শেখ হাসিনা

নিউজ ডেস্ক : আওয়ামী লীগ নেতাকর্মীরা রক্ত ঝরিয়ে দেশে গণতন্ত্র ও ভোটের অধিকার প্রতিষ্ঠিত করেছে বলেছেন, আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা । নির্বাচন সুষ্ঠু করতে আওয়ামী লীগ বিরোধী দলে থাকা অবস্থায় ছবিসহ ভোটার তালিকা প্রণয়ন ও স্বচ্ছ ব্যালট বাক্স চালুর প্রস্তাব দিয়েছিল । কিন্তু সেই সময় ভোট চোররা ক্ষমতায় থাকায় সেটা করেনি । আওয়ামী লীগ জনগণের ভোটে ক্ষমতায় আসার পর আইন প্রণয়ন করে নির্বাচন কমিশন গঠন করেছে এবং কমিশনকে অর্থনৈতিকভাবে স্বাধীন করেছে ।  

বুধবার (৩০) রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলনকেন্দ্রে( বিআইসিসি) ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনা সভায় এ কথা বলেন তিনি ।  

তিনি বলেন, কিছু দেশ তাদের সুবিধার জন্য এদেশে অস্থিতিশীলতা সৃষ্টির চেষ্টা করছে । ভৌগোলিক অবস্থানের কারণে তারা বাংলাদেশে এমন একটি সরকার প্রতিষ্ঠা করতে চায়, যে সরকার তাদের চাটুকার হবে ।  

তিনি আরো বলেন, সামরিক স্বৈরশাসক ও বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান প্রথমে হ্যাঁ/ না ভোট এবং পরে রাষ্ট্রপতির ভোটের মাধ্যমে ভোট কারচুপির সংস্কৃতি চালু করেন । তিনিই জনগণের ভোটাধিকার নিয়ে ছিনিমিনি খেলা শুরু করেন । পরবর্তীতে খালেদা জিয়াও তার দেখানো পথই অনুসরণ করেন ।  

শেখ হাসিনা বলেন, জিয়াউর রহমান নিজেও বঙ্গবন্ধু হত্যাকাণ্ডে প্রত্যক্ষভাবে জড়িত ছিলেন । তিনিই খুনিদের বিচার বন্ধ করতে ইনডেমনিটি অধ্যাদেশ জারি করেছিলেন এবং তাদের বিদেশে বাংলাদেশ মিশনে পোস্টিং দিয়ে পুরস্কৃত করেছিলেন ।    

আওয়ামী লীগ সভাপতি বলেন, যুক্তরাষ্ট্র ও কানাডা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের খুনি রাশেদ ও নূরকে আশ্রয় দিয়েছে এবং বারবার অনুরোধ সত্ত্বেও তাদের ফিরিয়ে দিচ্ছে না । আর এই দেশগুলোই এখন জাতির পিতার খুনিদের পৃষ্ঠপোষকতা করছে । খুনি ডালিম ও রশিদ পাকিস্তান ও লিবিয়ার মধ্যে তাদের আস্তানা পরিবর্তন করে চলছে । বাকি খুনিদের মৃত্যুদণ্ড কার্যকর করা হয়েছে । খুনিদের বিচারে আওয়ামী লীগের পাশে থাকার জন্য দেশবাসীকে ধন্যবাদ জানাই ।    

এ সময় উপস্থিত ছিলেন- স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলাম দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি এ কেএ ম বজলুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক মতিউর রহমান মতি, সাংগঠনিক সম্পাদক এ কে এম মাজহার আনাম, পরিবার কল্যাণ সম্পাদক মেহেরুন্নেছা মেরি, মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফী, সহ- সভাপতি ডা. দিলীপ কুমার রায়, যুগ্ম সাধারণ সম্পাদক কাজী মোরশেদ কামাল, সাংগঠনিক সম্পাদক আক্তার হোসেন প্রমুখ । 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image