• ঢাকা
  • সোমবার, ২২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০৬ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

রাশিয়ার বিভিন্ন অঞ্চলে নিরাপত্তা জোরদার


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ২৪ জুন, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৭:৪৪ পিএম
নিরাপত্তা জোরদার
রাশিয়ার নিরাপত্তা জোরদার

নিউজ ডেস্ক:  মস্কোর মেয়র বলেছেন, রাশিয়ার রাজধানীতে ‘সন্ত্রাস দমনে’ বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। নিরাপত্তা কর্মী সরবরাহ সংশ্লিষ্ট ভাড়াটে গ্রুপ ওয়াগনার প্রধান দেশের সামরিক নেতৃত্বের পতন ঘটানোর প্রতিশ্রুতি ব্যক্ত করার পর এমন ব্যবস্থা গ্রহণ করা হয়। এক প্রতিবেদনে এমনটি জানিয়েছে বার্তা সংস্থা এএফপি।

রোস্তমভ ও লিপেটস্ক অঞ্চল কর্তৃপক্ষ বলেছে, সেখানে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

ওয়াগনার প্রধান ইয়েভজেনি প্রিগোঝিন বলেছিলেন, তার ইউনিট রোস্তভের দক্ষিণাঞ্চলে প্রবেশ করেছে। তাদের এই ইউনিট ইউক্রেনের পূর্বাঞ্চলে হামলায় নেতৃত্ব দিয়েছিল।

মস্কোর মেয়র সের্গেই সোবিয়ানিন সামাজিক যোগাযোগ মাধ্যমে দেওয়া পোস্টে বলেছেন,‘ মস্কোর হাতে আসা তথ্যের ভিত্তিতে নিরাপত্তা ব্যবস্থা জোরদারের লক্ষে সন্ত্রাস বিরোধী বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে।’

এদিকে লিপেটস্ক গভর্নর ইগর আর্টামোনোভ বলেছেন, এই বিষয়ে তিনি এফএসবি সিকিউরিটি সার্ভিসের সদস্যদের সাথে বৈঠক করেছেন। ওয়াগনার গ্রুপের ‘সশস্ত্র বিদ্রোহের ডাক দেওয়ার ব্যাপারে এফএসবি তদন্ত শুরু করে।

প্রিগোঝিন তার বাহিনীকে লক্ষ্য করে ব্যাপক ক্ষেপণাস্ত্র হামলা চালানোয় মস্কোকে অভিযুক্ত করেছে এবং এর প্রতিশোধ নেওয়ার অঙ্গীকার ব্যক্ত করেছে। বিগত কয়েক মাস ধরে তিনি রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সাথে দ্বন্দ্বে জড়িয়ে পড়েছেন।

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image