• ঢাকা
  • শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০৩ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

শাওমি নিয়ে এলো নতুন অপরেটিং সিস্টেম


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ০২ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৭:১০ এএম
মোবাইল
শাওমি নতুন অপারেটিং সিস্টেম

সুমন দত্ত: Xiaomi সম্প্রতি HyperOS নামে একটি নতুন অপারেটিং সিস্টেম উন্মোচন করেছে।  কোম্পানির মতে, ব্যবহারকারীরা Xiaomi পণ্যগুলির মধ্যে তথ্য বিনিময় এবং সংযোগে ইন্টারনেট ব্যবহার করতে সক্ষম করে।

Xiaomi HyperOS IoT (ইন্টারনেট অফ থিংস) ডিভাইসের জন্য Linux এবং Xiaomi-এর নিজস্ব ভেলা প্ল্যাটফর্মের উপর ভিত্তি করে তৈরি। নতুন OSটি Xiaomi-এর আগের OS, MIUI-এর ইন্টারফেসের সাথেও মিল বজায় রেখেছে। 

 HyperOS MIUI এর চেয়ে বেশি উত্পাদনশীল এবং শক্তি দক্ষ, কোম্পানির একটি প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

Xiaomi, Redmi, এবং POCO ফোনের অনেক পুরনো মডেলেও HyperOS পাওয়া যাবে। এটি স্মার্টফোন, স্মার্টওয়াচ, টিভি, গাড়ি এবং অন্যান্য Xiaomi ডিভাইসে ইনস্টল করা যেতে পারে। Xiaomi বলছে, HyperOS-এর সাহায্যে ব্যবহারকারীরা ভিডিও কনফারেন্সের সময় ক্যামেরার সোর্স স্যুইচ করতে পারবে, ট্যাবলেট বা ল্যাপটপ ব্যবহার করার সময় স্মার্টফোনের পিছনের ক্যামেরা ব্যবহার করতে এবং স্মার্টফোনের মাধ্যমে ট্যাবলেটগুলিকে ইন্টারনেটে সংযুক্ত করতে সক্ষম হবে।

ভিজ্যুয়াল আপডেটের বাইরে, হাইপারওএস আরও উল্লেখযোগ্য পরিবর্তন এনেছে যার মধ্যে রয়েছে উন্নত কাস্টমাইজেশন বিকল্প, পুনঃডিজাইন করা মেনু। 

HyperOS আনুষ্ঠানিকভাবে চীনে ২৬ অক্টোবর, ২০২৩-এ প্রকাশিত হয়েছিল৷ HyperOS গ্লোবাল সংস্করণটি ২০২৪ সালের প্রথম ত্রৈমাসিকে কোম্পানির ডিভাইসগুলিতে রোল আউট শুরু হবে৷

ঢাকানিউজ২৪.কম / এসডি

আরো পড়ুন

banner image
banner image