• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৫ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ; ৩০ জুন, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

বাংলাদেশকে আন্তর্জাতিক প্যারাঅলিম্পিক কমিটির স্বীকৃতি


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ১০ জুন, ২০২২ খ্রিস্টাব্দ, ১২:৩৫ পিএম
বাংলাদেশকে আন্তর্জাতিক প্যারাঅলিম্পিক কমিটির স্বীকৃতি
আন্তর্জাতিক প্যারাঅলিম্পিক কমিটির স্বীকৃতি

নিউজ ডেস্ক: বাংলাদেশে প্রতিবন্ধীদের ক্রীড়া কার্যক্রমের সর্বোচ্চ সংগঠন ন্যাশনাল প্যারাঅলিম্পিক কমিটি অভ্‌ বাংলাদেশ (এনপিসি বাংলাদেশ)-কে আন্তর্জাতিক প্যারাঅলিম্পিক কমিটি প্রাথমিক স্বীকৃতি/সদস্যপদ প্রদান করেছে। এর ফলে বাংলাদেশের প্রতিবন্ধী ক্রীড়াবিদগণ এখন থেকে আন্তর্জাতিক প্যারাঅলিম্পিক কমিটি (আইপিসি) আয়োজিত সব ধরনের খেলা ও ইভেন্টে অংশগ্রহণের সুযোগ পাবে।

এনপিসি বাংলাদেশের আন্তর্জাতিক এ স্বীকৃতি অর্জনে অসামান্য অবদান রাখায় এনপিসি বাংলাদেশ এর পক্ষে সংগঠনের মহাসচিব ইঞ্জিনিয়ার মোঃ মাকসুদুর রহমান সচিবালয়ে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেলকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান এবং প্রতিমন্ত্রীর হাতে আইপিসি'র আনুষ্ঠানিক স্বীকৃতিপত্র তুলে দেন। এ সময়ে যুব ও ক্রীড়া সচিব মেজবাহ উদ্দিন উপস্থিত ছিলেন।

এ সময় এক প্রতিক্রিয়ায় যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশের প্রতিবন্ধী খেলোয়াড়দের জন্য নিঃসন্দেহে এটি অত্যন্ত আনন্দের সংবাদ। এখন থেকে প্রতিবন্ধীদের প্যারাঅলিম্পিকসহ বিভিন্ন আন্তর্জাতিক টুর্নামেন্টে অংশগ্রহণের সকল বাঁধা দূর হলো।

উল্লেখ্য, ২০১২ সাল হতে আইনি জটিলতার কারণে আন্তর্জাতিক প্যারাঅলিম্পিক কমিটি এনপিসি বাংলাদেশের ওপর নিষেধাজ্ঞা আরোপ করে। মোঃ জাহিদ আহসান রাসেল যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রীর দায়িত্ব গ্রহণের পর থেকে নিষেধাজ্ঞা প্রত্যাহারের বিষয়ে আইপিসি’র সাথে যোগাযোগ করেন এবং কমিটি গঠনসহ বিভিন্ন কার্যকর পদক্ষেপ গ্রহণ করেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

খেলা বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image