• ঢাকা
  • সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

মিয়ানমারে জান্তা সেনা ও প্রতিরোধ বাহিনীর সংর্ঘষ চলছে


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ০৮ এপ্রিল, ২০২৩ খ্রিস্টাব্দ, ১০:০৭ এএম
কারেন রাজ্যের মিয়াবতী টাউনশিপ
সেনা ও প্রতিরোধ বাহিনীর সংর্ঘষ চলছে

নিউজ ডেস্ক: মিয়ানমারে গত চার দিনে জান্তাবিরোধী প্রতিরোধ বাহিনী ও সশস্ত্র জাতিগত গোষ্ঠী সেনাবাহিনীর ওপর হামলা জোরদার করেছে। মিয়ানমারবিষয়ক সংবাদমাধ্যম ইরাবতী শুক্রবার এক প্রতিবেদনে জানিয়েছে, গত চার দিনে দেশজুড়ে বিভিন্ন স্থানে বিরোধীদের হামলায় অন্তত ১১৪ জন সরকারি সেনা নিহত হয়েছে।

খবরে বলা হয়েছে, পিপলস ডিফেন্স ফোর্সেস (পিডিএফ) ও কারেন জাতিগোষ্ঠীর সশস্ত্র গোষ্ঠী যৌথভাবে সরকারের বর্ডার গার্ড ফোর্সেসের (বিজিএফ) ওপর একাধিক হামলা চালিয়েছে। কারেন রাজ্যের মিয়াবতী টাউনশিপে এই হামলা চালানো হয়।

কারেন ও চিন রাজ্যের সাগাইং, মান্দালয়, মাগওয়ে ও তানিন্থারি অঞ্চলেও সংঘর্ষের খবর পাওয়া গেছে। তবে স্বতন্ত্রভাবে হতাহতের সংখ্যা যাচাই করতে পারেনি সংবাদমাধ্যমটি।

বুধ ও বৃহস্পতিবার কারেন রাজ্যের মিয়াবতী টাউনশিপে প্রতিরোধ বাহিনীর হামলায় নিহত ৮৫ জনের বেশি সেনা নিহত হয়েছে। এখানে পিডিএফের সঙ্গে হামলায় যোগ দেয় বেশ কয়েকটি সশস্ত্র জাতিগোষ্ঠী। সম্মিলিতভাবে তারা বিজিএফের অন্তত পাঁচটি ফাঁড়িতে হামলা চালানো হয়েছে বলে দাবি করেছেন প্রতিরোধ বাহিনীর এক কমান্ডার। দু’দিন ধরে পরিচালিত হামলায় বিজিএফের পাঁচটি ফাঁড়ি দখলের পর সেগুলো পুড়িয়ে দেওয়া হয়েছে। ৭৫টি আগ্নেয়াস্ত্র সংগ্রহ করা হয়েছে।

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image