• ঢাকা
  • বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০৮ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

সাংবাদিক নাদিম হত্যাকাণ্ডের দ্রুত বিচারের দাবীতে ফরিদগঞ্জ প্রেসক্লাব


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ১৯ জুন, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৪:৪২ পিএম
ফরিদগঞ্জ প্রেসক্লাব
সাংবাদিক নাদিম হত্যাকাণ্ডের দ্রুত বিচারের দাবী

আমান উল্লাহ খান ফারাবী, চাঁদপুর প্রতিনিধি: সাংবাদিক গোলাম রব্বানী নাদিম হত্যাকাণ্ডের ঘটনায় মানববন্ধন ও বিক্ষোভ সমা‌বেশ ক‌রে‌ছে  ফরিদগঞ্জে কর্মরত সাংবা‌দিকবৃন্দ। এ ঘটনায় গ্রেফতারকৃত মাহমুদুল আলম বাবু চেয়ারম্যান সহ জড়িতদের দৃষ্টান্তমূলক বিচার দাবী কর‌ছেন সাংবা‌দিক নেতৃবৃন্দ।

সোমবার (১৯ জুন) তারিখ বেলা ১১ ঘটিকায় ফরিদগঞ্জ উপজেলা পরিষদের সামনে এই নির্মম হত্যাকাণ্ডের দ্রুত বিচার দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। এ সময় সাংবাদিক নাদিম হত্যা মামলাটি বিশেষ আদালতে দ্রুত বিচার আইনে নিষ্পত্তির দাবি জানান তারা।

ফরিদগঞ্জ  প্রেসক্লাবের সভাপতি মো: কামরুজ্জামানের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন  প্রেসক্লাবের নবনির্বাচিত সভাপতি মামুনুর রশিদ পাঠান, সাবেক সভাপতি নুরুন্নবী নোমান, সাবেক সহ-সভাপতি এমকে মানিক পাঠান, আমান উল্ল্যাহ আমান, সাবেক সাধারণ সম্পাদক প্রবীর চক্রবর্তী, নবনির্বাচিত সাধারণ সম্পদক নুরুল ইসলাম ফরহাদ,  নারায়ন রবিদাস, এমরান হোসেন লিটন, জসিম উদ্দিন, গাজী মমিন, লিটন কুমার দাস, জাহিদুল ইসলাম, রুহুল আমিন খান স্বপন, মনির হোসেন, আবদুল কাদির, মেহেদী হাসান, মামুন হোসাইন, ফাহাদ খান, শামিম হাসান, এফ এ মানিক, শাখাওয়াত হোসেন মিন্টু।        

মানববন্ধনে সাংবাদিকরা বলেন, বিচারহীনতার সংস্কৃতির কারণে সাংবাদিক নির্যাতনের ঘটনা বেড়েই চলছে। ডিজিটাল আইনের সংশোধন করে সাংবাদিক সুরক্ষা আইন প্রনয়ণের দাবি জানিয়ে নেতবৃৃন্দ বলেন দেশের সাংবাদিক সমাজ গোলাম রব্বানী নাদিম হত্যাকাণ্ডের বিচার নিয়ে কোনো ধরনের কালক্ষেপণ চায় না। অবিলম্বে দ্রুত বিচার আইনে বিশেষ ট্রাইব্যুনাল আদালতে সাংবাদিক নাদিম হত্যার বিচার দ্রুত নিস্পত্তির দাবি করেছেন।

মানববন্ধনে সাংবাদিক নেতারা বলেন, র‍্যাব ও পুলিশের অভিযানে ইতোমধ্যে প গড় থেকে নাদিম হত্যার প্ল্যানমেকার জামালপুরের বকশীগঞ্জ উপজেলার সাধুপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুসহ ১২জনকে গ্রেফতার করা হয়েছে। শনিবার (১৭ জুন) ৯ জনকে আদালতে সোপর্দ করা হয়েছে। তন্মধ্যে মাহমুদুল আলম বাবু ৬ দিনের রিমান্ডে ও অন্যরা ৩দিনের রিমান্ডে রয়েছে।

প্র্রসঙ্গত, গত বুধবার (১৪ জুন) রাতে পেশাগত দায়িত্ব পালন শেষে বাড়ি ফেরার পথে বকশীগঞ্জের পাথাটিয়ায় পৌঁছালে সন্ত্রাসীরা সাংবাদিক নাদিমকে এলোপাথারি আঘাত করে গুরুতর জখম করলে চিকিৎসাধীন অবস্থায়  বৃহস্পতিবার (১৫ জুন) বেলা পৌনে ৩ টার দিকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যুবরণ করেন সাংবাদিক নাদিম।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image