• ঢাকা
  • বৃহস্পতিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ১৯ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

গৌরীপুরে ঝুঁকিপূর্ণ সেতুতে চলাচল, দুর্ঘটনার আশংকা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ১১ মে, ২০২২ খ্রিস্টাব্দ, ০৩:৫৪ পিএম
ঝুঁকিপূর্ণ সেতুতে চলাচল আশংকাজনক
ঝুঁকিপূর্ণ সেতু

গৌরীপুর প্রতিনিধি, ময়মনসিংহ:  ময়মনসিংহের গৌরীপুর উপজেলার অচিন্তপুর ইউনিয়নের বাকরকোনা-খান্দার রাস্তায় সুরিয়া নদীর উপর নির্মিত ঝুকিপূর্ণ সেতু দিয়ে এলাকাবাসী ঝুঁকি নিয়ে চলাচল করছে। প্রায় ৬ বছর আগে নদীর ওপর নির্মাণ করা সেতুটি। কিন্তু বছর যেতে না যেতেই সেতুটি অকার্যকর হয়ে পড়ে। সেতুটির একপাশ দেবে গেছে অন্য পাশের তিনটি এপ্রোচ ওয়াল ভেঙে গেছে।

এলাকাবাসী জানায়, নির্মাণ করার কয়েক দিন পরই সেতুটি এই অবস্থা হয়েছে। পরে ঠিকাদারি প্রতিষ্ঠানের কোন ফলকও লাগানো হয়নি। নির্মাণ ত্রুটির কারণে এই অবস্থা হয়েছে ।

অচিন্তপুর ইউনিয়নের বাকরকোনা হইতে খান্দার যাওয়ার রাস্তায় সুরিয়া নদীর ওপর প্রায় ৬ বছর আগে ত্রান ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের অধীনে সেতুটি নিমান করা হয়। নির্মানের পর পরই সেতুটির এক পাশ দেবে যায়। প্রায় এক বছর আগে সেতুটির চারটি এপ্রোচওয়ালের মধ্য তিনটি এপ্রোচওয়াল ভেঙ্গে যায়।

এলাকাবাসী জানায়, সড়কটি দিয়ে খান্দার, বালুয়াকান্দা মহিশ্বরণ, রামচন্দ্রনগর মোবারকপুরসহ বেশ কয়েকটি গ্রামের মানুষ যাতায়াত করতো। কিন্তু সেতুটি ঝুঁকিপূর্ণ হয়ে যাওয়ায় ভারী যানবাহন নিয়ে প্রায় ৪ কিলোমিটার ঘুরে চলাচল করতে হচ্ছে।

এ বিষয়ে অচিন্তপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জায়েদুল ইসলাম জানান, ব্রীজটি নির্মানের পর থেকেই ঝুঁকিপূর্ণ। নতুন করে ব্রীজ নির্মানের জন্য উপজেলা পরিষদে প্রস্তাবনা জমা দিব।

গৌরীপুর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ সোহেল রানা পাপ্পুর জানান, দুই বছর যাবৎ যে প্রস্তাবনা জমা দেয়া হয়েছে সেগুলো এখনো পাশ হয়ে আসেনি। নতুন কোন বরাদ্দ এলে নতুন ব্রীজ নির্মাণে উদ্দ্যোগ নেওয়া হবে।
 

ঢাকানিউজ২৪.কম / শফিকুল ইসলাম মিন্টু/কেএন

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image