• ঢাকা
  • রবিবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ২৯ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

রূপগঞ্জে অত্যাধুনিক জি-গ্যাস স্যাটেলাইট প্ল্যান্ট ১০১ উদ্বোধন করলো এনার্জিপ্যাক


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ২৮ মার্চ, ২০২২ খ্রিস্টাব্দ, ০৮:৪২ পিএম
জ্বালানির নিরাপত্তা নিশ্চিতের জন্য সরকারি এবং বেসরকারি
জি-গ্যাস স্যাটেলাইট প্ল্যান্ট ১০১ উদ্বোধন করলো এনার্জিপ্যাক

নিউজ ডেস্ক:   দেশে এলপিজির ক্রমবর্ধমান চাহিদা মেটানোর লক্ষ্যে ২৮ মার্চ সকাল সাড়ে ১১:৩০ টায় এক ভার্চুয়াল অনুষ্ঠানের মধ্য দিয়ে নারায়ণগঞ্জের রূপগঞ্জে জি-গ্যাস স্যাটেলাইট প্ল্যান্ট ১০১ উদ্বোধন করেছে এনার্জিপ্যাক। অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে জি-গ্যাস স্যাটেলাইট প্ল্যান্ট ১০১ উদ্বোধন করেন মাননীয় প্রধানমন্ত্রীর বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ বিষয়ক উপদেষ্টা ড. তৌফিক-ই-ইলাহী চৌধুরী, বীরবিক্রম।

অনুষ্ঠানে এনার্জিপ্যাক পাওয়ার জেনারেশন লিমিটেড থেকে উপস্থিত ছিলেন চেয়ারম্যান ইঞ্জিনিয়ার রবিউল আলম, সিআইপি; ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা হুমায়ুন রশিদ, সিআইপি; পরিচালনা পর্ষদের সদস্যবৃন্দ; চিফ স্ট্র্যাটেজিস্ট নাওইদ রশিদ এবং চিফ বিজনেস অফিসার (জি-গ্যাস এলপিজি) আবু সাঈদ রাজা।

ড. তৌফিক-ই-ইলাহী চৌধুরী বলেন, জালানি বহুমুখীকরণের ক্ষেত্রে এলপিজি একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে এবং এক্ষেত্রে এনার্জিপ্যাক এবং জি গ্যাস এর ভুমিকার জন্য আমি তাদের ধন্যবাদ জানাচ্ছি । তিনি মেধা এবং গবেষণার উন্নয়নের মাধ্যমে ভবিষ্যৎ জ্বালানির নিরাপত্তা নিশ্চিতের জন্য সরকারি এবং বেসরকারি যৌথ উদ্যোগের প্রতি জোরারোপ করেন।

অনুষ্ঠানে হুমায়ুন রশিদ বলেন, “সমৃদ্ধ ডিস্ট্রিবিউশন নেটওয়ার্কের মাধ্যমে অধিক মানুষের কাছে সেবা পৌঁছে দিতে এবং গ্রাহকদের দোরগোড়ায় সুবিধাজনক ও ধারাবাহিকভাবে সেবা সরবরাহ নিশ্চিত করতে প্রতিশ্রুতিবদ্ধ এনার্জিপ্যাক। এই বিষয়টিকে সামনে রেখে, আমরা নারায়ণগঞ্জের রূপগঞ্জে জি-গ্যাস স্যাটেলাইট প্ল্যান্ট ১০১ এর স্থাপন করেছি। স্বাধীনতার মাসে এই প্ল্যান্টটি চালু করতে পেরে আমরা নিজেদের সৌভাগ্যবান মনে করছি। জি-গ্যাস ধারাবাহিকভাবে দেশে এলপিজির ক্রমবর্ধমান চাহিদা মেটাবে এমনটাই আমাদের প্রত্যাশা।”

ক্রমবর্ধমান জ্বালানী চাহিদা মেটানো এলপিজি আমাদের নাগরিক জীবনের অবিচ্ছেদ্য অংশে পরিণত হয়েছে এবং এই প্রয়োজনীয়তার কথা মাথায় রেখে ২০১৭ সালে খুলনায় জি-গ্যাস’র কার্যক্রম শুরু হয়। ডিস্ট্রিবিউশন নেটওয়ার্ক শক্তিশালী করতে রূপগঞ্জে স্যাটেলাইট প্ল্যান্ট ১০১ স্থাপনের মাধ্যমে জি-গ্যাস নিজেদের কার্যক্রমের পরিধি বিস্তৃত করেছে। জি-গ্যাসের লক্ষ্য অদূর ভবিষ্যতে ডিস্ট্রিবিউশন নেটওয়ার্ক আরও সম্প্রসারিত করা। এছাড়া, এলপিজি পরিবহন আরও নিরাপদ এবং দ্রুততর করতে জি-গ্যাসের ৬০০ মেট্রিক টন ধারণক্ষমতাসম্পন্ন নিজস্ব এলপিজি বহনকারী
জাহাজ ‘এমটি-জি-গ্যাস ১০১’ রয়েছে।

ঢাকানিউজ২৪.কম /

সংগঠন সংবাদ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image