• ঢাকা
  • রবিবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ২৯ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

যুক্তরাষ্ট্র এবং তার মিত্ররা হামলার উসকানি দিচ্ছে: রাশিয়া


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ২৮ এপ্রিল, ২০২২ খ্রিস্টাব্দ, ১০:১৪ পিএম
হামলা হলে এর জবাব হবে কঠিন
রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন

নিউজ ডেস্ক:  রাশিয়ার অঞ্চলে পরবর্তীতে আর কোনো হামলা হলে এর জবাব হবে কঠিন। বৃহস্পতিবার (২৭ এপ্রিল) এই হুঁশিয়ারি দিয়েছে রাশিয়া। একইসঙ্গে দেশটি অভিযোগ করেছে, যুক্তরাষ্ট্র এবং তার মিত্ররা রাশিয়াকে হামলার উসকানি দিয়ে ইউরোপের নিরাপত্তা অবমূল্যায়ন করছে।

গত ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে সামরিক আগ্রাসন শুরু করে রাশিয়া। এতে হাজার হাজার মানুষ নিহত হয়েছে। ঘরছাড়া হয়েছে লাখ লাখ মানুষ। দিন যতোই যাচ্ছে এর মধ্যে রাশিয়া ও যুক্তরাষ্ট্রের মধ্যে সংঘাতের শঙ্কা দেখা দিয়েছে।

ইউক্রেনে রাশিয়ার আগ্রাসনের দুই মাস পেরিয়ে গেছে। সম্প্রতি রাশিয়া জানিয়েছে তাদের অঞ্চলে কয়েক দফায় হামলা হয়েছে । এ নিয়ে রাশিয়া সতর্ক করেছে, এমন হামলার ফলে উত্তেজনা আরও বাড়বে।   

তবে রাশিয়ার হামলার দায় এখন পর্যন্ত সরাসরি স্বীকার করেনি ইউক্রেন। তবে দেশটি রাশিয়ার ওপর হামলার ঘটনাকে প্রতিশোধ হিসেবে উল্লেখ করেছে।   

মস্কোতে রিপোর্টারদের রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রণালয়ের নারী মুখপাত্র মারিয়া জাখারোভা বলেন, 'পশ্চিমারা খোলাখুলিভাবে কিয়েভকে ন্যাটো দেশগুলোকে থেকে প্রাপ্ত অস্ত্র দিয়ে রাশিয়াকে আক্রমণ করার আহ্বান জানাচ্ছে।'

তিনি আরও বলেন, 'আমি আপনাদের পরামর্শ দিচ্ছি আমাদের ধৈর্যের আর পরীক্ষা নেবেন না।'

ক্রেমলিনের পক্ষ থেকে বলা হয়েছে, পশ্চিমারা বিশেষ করে ব্রিটেন ইউক্রেনে ভারী অস্ত্র পাঠানোর চেষ্টা করে ইউরোপের নিরাপত্তা হুমকির মুখে ফেলছে।

তিনি বলেন,ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কিকে পশ্চিমাদের পুতুল সরকার হিসেবে উল্লেখ করেছেন। যুক্তরাষ্ট্র তাকে রাশিয়ার হুমকি হিসেবে ব্যবহার করছে। রয়টার্স।

ঢাকানিউজ২৪.কম /

আর্ন্তজাতিক বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image