• ঢাকা
  • শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৭ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

তীব্র তুষারপাতে বিপর্যস্ত যুক্তরাষ্ট্রের মিশিগান


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ২৬ জানুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ১২:০৮ পিএম
বিপর্যস্ত যুক্তরাষ্ট্রের মিশিগান
তীব্র তুষারপাত

আন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাষ্ট্রের মিশিগান অঙ্গরাজ্যে তীব্র তুষারপাতে বিপর্যস্ত। ডেট্রয়েট শহরে বরফ জমেছে ছয় থেকে ১০ ইঞ্চি পর্যন্ত। বন্ধ করে দেয়া হয়েছে প্রাথমিক স্কুল। অফিস আদালতের অধিকাংশ কাজই হচ্ছে অনলাইনে। এতে চরম বিপাকে পড়েছেন প্রবাসী বাংলাদেশিসহ স্থানীয়রা।

জানা গেছে, মিশিগানে আবহাওয়ার এমন পরিস্থিতি থাকবে আরও অন্তত তিন দিন। এই মৌসুমে আগেও কয়েক দফা তুষারপাত হলেও, স্থানীয় সময় বুধবার (২৫ জানুয়ারি) সকাল থেকে মিশিগানের ডেট্রয়েট শহরে বিরামহীনভাবে চলে তুষারপাত। দুপুর নাগাদ কয়েক ইঞ্চি বরফ জমে নগরজুড়ে। মৌসুমের সর্বোচ্চ ৬ থেকে ৮ ইঞ্চি বরফ জমা পড়ে নগরের পথে পথে। 

বেলা গড়িয়ে সন্ধ্যা, তাপমাত্রা নেমেছে শূন্যের নিচে। তার ওপর বাতাস, সবমিলিয়ে যেন খড়গ নেমে এসেছে ডেট্রয়টের নগরজীবনে। এরই মধ্যে বন্ধ করে দেয়া হয়েছে প্রাথমিক পর্যায়ের সব শিক্ষা প্রতিষ্ঠান। সড়কের অবস্থা বুঝে ছোট-বড় ও মাঝারি মেশিন দিয়ে প্রতিনিয়ত সড়কে কাজ করছে নগর কর্তৃপক্ষ। 

ডেট্রয়েট সিটির ডেপুটি মেয়র টড এ. বেটিসন বলেন, ভারি তুষারপাত মোকাবিলায় আমরা সবসময়ই প্রস্তুত থাকি। নগরজুড়ে ৫০টির বেশি ট্রাক দিয়ে লবন ছিটিয়ে সড়কের বরফ গলানো হচ্ছে। পাশাপাশি মেশিন দিয়ে চলছে বরফ সরানোর ব্যবস্থা। আশা করি, চলাচলে নগরবাসীর খুব বেশি বেগ পেতে হবে না। 

এই অঞ্চলে প্রতি শীত মৌসুমে বেশ কয়েকবার তুষারপাত হয়ে থাকে। যেখানে তাপমাত্রা নেমে যায় পাঁচ থেকে মাইনাস ২০ ডিগ্রি পর্যন্ত। 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image