• ঢাকা
  • শুক্রবার, ২৩ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ; ০৭ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

পুলিশে সুপার নিউমারারি পদে পদোন্নতি পাচ্ছেন ৫২৯ কর্মকর্তা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ২৬ জুলাই, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৯:২৯ এএম
৫২৯ কর্মকর্তাকে পদোন্নতি দেওয়া হচ্ছে
polish logo

নিউজ ডেস্ক:  পুলিশে ‘সুপার নিউমারারি পদ’ সৃষ্টি করে ৫২৯ কর্মকর্তাকে পদোন্নতি দেওয়া হচ্ছে। তবে পদোন্নতি পেলেও তারা আগের পদেই দায়িত্ব পালন করবেন। স্বরাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানিয়েছে, পুলিশ সদর দপ্তরের দাবির পরিপ্রেক্ষিতে সম্প্রতি জননিরাপত্তা বিভাগ সুপার নিউমারারি পদ সৃজন সংক্রান্ত কমিটি গঠন করে। কমিটি বেশ কয়েকটি বৈঠক করেছে।

সর্বশেষ গত ২০ জুলাই স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের পুলিশ ও এনটিএমসি শাখার অতিরিক্ত সচিব আলী হোসেনের সভাপতিত্বে বৈঠক হয়। সেখানে সুপার নিউমারারি পদ সৃষ্টি করে ৫২৯ জনকে পদোন্নতি দেওয়ার সিদ্ধান্ত হয়। শিগগিরই এ সিদ্ধান্তের বিষয়টি জনপ্রশাসন মন্ত্রণালয়কে অবগত করা হবে। এরপরই প্রজ্ঞাপন জারি করা হবে।

সভার কার্যবিবরণীতে দেখা গেছে, যাদের পদোন্নতি দিয়ে ইন-সিটু পদায়ন দেওয়া হবে তাদের মধ্যে অ্যাডিশনাল আইজি (গ্রেড-১) পদমর্যাদার ১৫ জন এবং একই পদে গ্রেড-২ পদমর্যাদার ৩৪ কর্মকর্তা আছেন। এছাড়া ডিআইজি হিসেবে ১৪০ জন, অতিরিক্ত ডিআইজি ১৫০ জন এবং পুলিশ সুপার পদমর্যাদার ১৯০ জন কর্মকর্তা আছেন। নিয়ম অনুযায়ী সুপার নিউমারারি হিসেবে পদোন্নতি পাওয়া কর্মকর্তারা নিজ নিজ পদেই থাকবেন। তবে পদোন্নতির পর তারা বেতন-ভাতা বৃদ্ধিসহ বেশ কিছু সুবিধা পাবেন। এছাড়া কাজের ক্ষেত্রেও বর্তমান দায়িত্বের পাশাপাশি কিছু অতিরিক্ত দায়িত্ব পালন করবেন।

সংশ্লিষ্ট সূত্র জানায়, ৫২৯ কর্মকর্তার বিশেষ এ পদোন্নতি ছাড়াও ২৮তম বিসিএস ক্যাডার ব্যাচের ১৫০ জন কর্মকর্তা অ্যাডিশনাল এসপি থেকে এসপি পদে পদোন্নতির অপেক্ষায় রয়েছেন। ২০১২ সালে বাহিনীতে যোগদানকারী ৩০তম বিসিএস ক্যাডার ব্যাচের প্রায় ১৮২ পুলিশ কর্মকর্তা এবং পরের বছর চাকরিতে যোগ দেওয়া ৩১তম বিসিএস ক্যাডার ব্যাচের ১৮২ জন অ্যাডিশনাল এসপি থেকে এসপি পদে পদোন্নতির অপেক্ষায় রয়েছেন।

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image