• ঢাকা
  • রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৮ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ক্যাম্পাসেই মার্শাল আর্ট শিখবে জবি শিক্ষার্থীরা 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ২২ অক্টোবর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৪:১১ পিএম
ক্যাম্পাসেই মার্শাল আর্ট শিখবে জবি শিক্ষার্থীরা 
জগন্নাথ বিশ্ববিদ্যালয়

জবি প্রতিনিধি : জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) শিক্ষার্থীদের মনস্তাত্তিক বিকাশ ও ভবিষ্যৎ গড়ার জন্য রয়েছে নানা সাংস্কৃতিক ও সেচ্ছাসেবী ক্লাব। সাংবাদিক সমিতি, আবৃত্তি সংসদ, ডিবেটিং সোসাইটি, প্রেসক্লাব, বাঁধন, রোভার স্কাউট, বিএনসিসি সহ ১৯ টি সংগঠন রয়েছে এখানে। সম্প্রতি এ তালিকায় নতুন যুক্ত হতে যাচ্ছে ‘মার্শাল আর্ট’ ক্লাব।

আগামী ২৯ অক্টোবর (রবিবার) থেকে আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হতে যাচ্ছে মার্শাল আর্ট ক্লাব এর। ক্লাবের পক্ষ থেকে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের নিচে শিক্ষার্থীদের সপ্তাহব্যাপী ফ্রি সেশনের ব্যাবস্থা করা হয়েছে। জানা গেছে, এখন পর্যন্ত প্রায় অর্ধশতাধিক শিক্ষার্থী এ সেশনে যুক্ত হবার জন্য আগ্রহ প্রকাশ করেছে৷ সেশন শেষ হবার পর আবেদন করে ক্লাবের সদস্য হতে পারবেন শিক্ষার্থীরা।

মার্শাল আর্ট ক্লাবের ফাউন্ডার সমাজবিজ্ঞান বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ব্ল্যাকবেল্ট ধারী এম কে মারুফ। তিনি প্রায় আট বছর ধরে কিক বক্সিং এর সাথে জড়িত। ক্লাবটি প্রতিষ্ঠার উদ্দেশ্য ও লক্ষ্য সম্পর্কে জানতে চাইলে তিনি জানান, ‘ আমাদের লক্ষ্য সাধারন শিক্ষার্থীদের আত্মরক্ষা ও স্বাস্থ্য সচেতন করে গড়ে তোলা। পাশাপাশি এখানে তাদের কিক বক্সিং শেখার ও সুযোগ থাকবে।'

ভবিষ্যতে ক্লাবকে কোথায় দেখতে চান এমন প্রশ্নের উত্তরে মারুফ জানান, জগন্নাথ থেকে স্টুডেন্টরা যাতে ন্যাশনাল পর্যায়ে যেতে পারে আমরা সেই চেষ্টা করব। গতবার জবি থেকে ৩ জন জ্যুডো ন্যাশনালে অংশ নিয়েছিল। আমি তাদের মধ্যে একজন। আমি চাই এ সংখ্যা আরও বাড়ুক।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image