• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০২ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

‘ওপার বাংলা থেকে এপারে ছড়াচ্ছে ডেঙ্গু' : পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ২৮ জুলাই, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৮:৩৭ পিএম
ওপার বাংলা থেকে এপারে ছড়াচ্ছে ডেঙ্গু
ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

নিউজ ডেস্ক : পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, বাংলাদেশ থেকে পশ্চিমবঙ্গে ডেঙ্গু ছড়াচ্ছে। এইজন্য ডেঙ্গু ঠেকাতে সীমান্তে ভারতে আগত বাংলাদেশি পর্যটকদের প্রয়োজনীয় পরীক্ষা-নিরীক্ষার কথা জানিয়েছেন তিনি।

বৃহস্পতিবার(২৭ জুলাই) রাজ্যের ডেঙ্গু পরিস্থিতি নিয়ে আলোচনা করতে গিয়ে তিনি এ মন্তব্য করেন। সংবাদ সংস্থা পিটিআই সূত্রে এই খবর জানা গেছে।

বিধানসভায় মমতা বন্দোপাধ্যায় জানান, এপার বাংলায় ডেঙ্গু ঠেকাতে সীমান্ত এলাকাগুলোতে নজরদারি বাড়ানোর পরিকল্পনা নেয়া হচ্ছে। বাংলাদেশ থেকে কেউ পশ্চিমবঙ্গে এলে সীমান্তে ডেঙ্গু পরীক্ষা করানোর পক্ষে প্রশ্ন করলেন মুখ্যমন্ত্রী বলেন, ‘বাংলাদেশ থেকে এখানে ডেঙ্গু ছড়াচ্ছে। এভাবে রোগ ছড়িয়ে পড়লে কী করা যায়? কাউকে তো ঢুকতে বারণ করতে পারি না।'

এই আবহে পুরসভা ও রাজ্য সরকারের দাবি মৃত্যুও বাড়ছে লাফিয়ে লাফিয়ে। বাংলাদেশ থেকে ভারতে আসা লোকেরা অনেকেই ডেঙ্গুর বাহক।

পশ্চিমবঙ্গে গত কয়েক সপ্তাহ ধরেই ডেঙ্গুর প্রকোপ বাড়ছে। বিশেষ করে কলকাতা ও উত্তর ২৪ পরগনার ঘনবসতিপূর্ণ এলাকায় মশা বাহিত রোগের দাপট বেড়েছে।

এদিকে বাংলাদেশের ডেঙ্গু পরিস্থিতি বেশ উদ্বেগজনক। বৃহস্পতিবার (২৭ জুলাই) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সারা দেশে সবশেষ ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ১০ জন। এ নিয়ে চল বছরে ডেঙ্গুতে ২২৫ জনের মৃত্যু হলো। এ ছাড়া একই আরও ২৩৬১ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন।

ডেঙ্গু আক্রান্তদের মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ১১২২ জন। আর ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ১২৩৯ জন।

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image