• ঢাকা
  • শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৭ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

পুতিনকে ইউক্রেন যুদ্ধে ঠেলে দেওয়া হয়েছে: বারলুসকোনি


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ২৩ সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ০৭:০৫ পিএম
তার দল এবং মন্ত্রীরা প্রেসিডেন্ট পুতিনের ওপর চাপ
বারলুসকোনি ও পুতিন

নিউজ ডেস্ক:   ইউক্রেনে যুদ্ধে জড়াতে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে ঠেলে দেওয়া হয়েছে বলে বিস্ফোরক মন্তব্য করেছেন ইতালির সাবেক প্রধানমন্ত্রী সিলভিও বারলুসকোনি। কিয়েভে একটি নতুন সরকার বসাতেই তাকে যুদ্ধে নামানো হয় বলে দাবি করেছেন তিনি। শুক্রবার (২৩ সেপ্টেম্বর) এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে সংবাদমাধ্যম আল জাজিরা।
 
সিলভিও বারলুসকোনি রুশ প্রেসিডেন্ট পুতিনের ঘনিষ্ঠ বন্ধু হিসেবে পরিচিত। ইউক্রেনে রুশ যখন বাহিনী প্রতিনিয়ত বিপর্যয়ের সম্মুখীন তখনই এমন মন্তব্য করলেন ইতালির সাবেক প্রধানমন্ত্রী।
 
তিনি আরও বলেন, ইউক্রেনে বিশেষ অভিযান পরিচালনার জন্য রাশিয়ার জনগণ, তার দল এবং মন্ত্রীরা প্রেসিডেন্ট পুতিনের ওপর চাপ সৃষ্টি করেছিল।
 
ইতালির সাবেক এই প্রধানমন্ত্রীর এমন মন্তব্য নিয়ে কিয়েভের পক্ষ থেকে তাৎক্ষণিক প্রতিক্রিয়া পাওয়া যায়নি।
 
বড় ধরনের সামরিক সমাবেশ ঘটিয়ে গত ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে অভিযানে নেমেছে রুশ বাহিনী। পুতিনের নির্দেশে ইউক্রেনে অভিযান অব্যাহত আছে। সম্প্রতি যুদ্ধের ময়দানে ইউক্রেনীয় বাহিনীর পাল্টা আক্রমণে বিপর্যস্ত রাশিয়া।
 
আগামী ২৫ সেপ্টেম্বর সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে ইতালিতে। নির্বাচনে ফরজা ইতালি পার্টির হয়ে অংশ নিচ্ছেন ডানপন্থী নেতা সিলভিও বারলুসকোনি। নির্বাচনের আগেই ইউক্রেন-রাশিয়া যুদ্ধ ইস্যুতে এমন মন্তব্য করলেন তিনি।

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image