• ঢাকা
  • শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৭ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

শোককে শক্তিতে পরিণত করার শপথ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ১৫ আগষ্ট, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৭:০৯ পিএম
শোককে শক্তিতে পরিণত করার শপথ
যথাযোগ্য মর্যাদায় জাতীয়‌শোক দিবস পালন

জহিরুল ইসলাম সানি : ১৫ ই আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপরিবারে হত্যাকান্ডের তীব্র শোককে শক্তিতে রূপান্তরিত করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেছেন শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ।

মঙ্গলবার (১৫ আগস্ট) সকাল থেকে ধানমন্ডি ও পুরান ঢাকার এলাকার শিক্ষাপ্রতিষ্ঠানসহ বিভিন্ন ওয়ার্ড পর্যায়ে জাতীয় শোক দিবসের অনুষ্ঠানে এমন প্রত্যয়ের কথা জানান তারা। 

আয়োজনের মধ্যে পুরান ঢাকার আহমেদ ভাওয়ানী স্কুল এন্ড কলেজে শিক্ষার্থী অভিভাবকদের সমন্বয়ে আলোচনা সভা, প্রামাণ্যচিত্র প্রদর্শনী এবং চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতার আয়োজন করা হয়। বিজয়ী শিক্ষার্থীদের পুরস্কার প্রদান এবং ১৫ আগস্ট শাহাদাত বরণকারী বঙ্গবন্ধুসহ সকল শহীদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে দোয়া করা হয়। 

এছাড়া ধানমন্ডিতে অবস্থিত 'ঢাকা মহিলা কলেজে দুপুরে আলোচনা সভা ও দোয়ার আয়োজন করা হয়। 

এ সময় অভিভাবক ও শিক্ষার্থীরা বঙ্গবন্ধুর আদর্শকে মনে প্রাণে লালন ও শোককে শক্তিতে পরিণত করার শপথ করেন। 

প্রতিষ্ঠানটির গভনিং বোর্ডি সভাপতি ও ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ১৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর রফিকুল ইসলাম বাবলা শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, বঙ্গবন্ধুর স্বপরিবারের নির্মম হত্যাকান্ডের শোককে শক্তিতে রূপান্তরিত করতে হবে। আগামীর নেতৃত্ব শিক্ষার্থীদেরকেই দিতে। বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা এই ওয়ার্ডের ভোটার। কলেজের সকল শিক্ষার্থীর পাশাপাশি দেশের সকল শিক্ষার্থীকে তিনি বঙ্গবন্ধুর আদর্শ মনে প্রাণে ধারণ করার আহ্বান জানান। 

অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে ঢাকা মহিলা কলেজ এর অধ্যক্ষ মোঃ মাইন উদ্দীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে বঙ্গবন্ধুর জীবনচারিত নিয়ে বক্তব্য দেন। 

মঙ্গলবার দিনভর মাইক বাজিয়ে বঙ্গবন্ধুর ভাষণ প্রচার, আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করে পুরান ঢাকার বংশাল, কোতোয়ালি, চকবাজার, লালবাগ, ও হাজারীবাগ স্থানীয় ওয়ার্ড আওয়ামী লীগ, যুবলীগ স্বেচ্ছাসেবক লীগ, কৃষক লীগ শ্রমিক লীগসহ অঙ্গ সংগঠনসহ সামাজিক সংগঠন। দিবসের শুরুতে ফুল দিয়ে ধানমন্ডির ৩২ নম্বরে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি জ্ঞাপন করে দিনের কর্মসূচি শুরু করা হয়। ওইসব দোয়া অনুষ্ঠান শেষে কয়েক হাজার মানুষের মাঝে রান্না করা খাবার বিতরণ করা হয়। 

 

ঢাকানিউজ২৪.কম / জেডএস

আরো পড়ুন

banner image
banner image