• ঢাকা
  • বুধবার, ২০ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ; ০৫ অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

বাংলাদেশ নারী ফুটবল দলের সাফ জয়ের মিশন শুরু


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ০৬ সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ০১:৫৪ পিএম
বাংলাদেশ নারী ফুটবল দলের সাফ জয়
বাংলাদেশ নারী ফুটবল দল

নিউজ ডেস্ক : দশরথ স্টেডিয়ামের ভেন্যুতেই সাফ জয়ের অধরা মিশন শুরু করবে গোলাম রব্বানী ছোটনের দল। তাই ম্যাচ ভেন্যু দেখার সুযোগ পেয়েই তা লুফে নেয় টিম ম্যানেজমেন্ট। দশরথ স্টেডিয়ামের সঙ্গে অনেক স্মৃতি জড়িয়ে আছে বাংলার ফুটবলের। সিনিয়র সাফেও সে সুখস্মৃতি আনতে চায় বাংলাদেশ নারী ফুটবল দল।

আসরের ভেন্যু ঘুরতে ঘুরতে যেন হিমালয় জয়েরই অঙ্ক কষছিল সাবিনা-মারিয়ারা। বাংলাদেশ নারী ফটুবল দলের ম্যানেজার আমিরুল ইসলাম বাবু বলেন, আমাদের মেয়েদের আজ (গতকাল) স্টেডিয়ামে নিয়ে আসছি স্টেডিয়ামটা দেখানোর জন্য। আমার দৃঢ় বিশ্বাস, মেয়েরা ফুরফুরে মেজাজে আছে এবং সবাই সুস্থ আছে। তারা মেন্টালি প্রিপেয়ার্ড।

২০১৯ সালেও সাফের আসর বসেছিলো নেপালে। তবে, সেবার কাঠমান্ডু নয়, ভেন্যু ছিল বিরাটনগর। সে সময় সাবিনা ছাড়া দলের বেশির ভাগই ছিল বয়সভিত্তিক দলের ফুটবলার। তবে, গেল তিন বছরে একের পর এক আন্তর্জাতিক ম্যাচ খেলে এখন আগের চেয়ে আরো পরিণত মনিকা, মারিয়ারা। সাবিনার পাশাপাশি এবার সিনিয়র দলে অভিজ্ঞ ফুটবলারের সংখ্যা বেশি। তাই এবার বাংলাদেশের শিরোপা জয়ের সম্ভাবনা দেখছেন কোচ ও অধিনায়ক।

কোচ গোলাম রব্বানী ছোটন বলেন, গত তিন বছরে তারা বয়সভিত্তিক, এএফসি ও সাফে আন্তর্জাতিক পর্যায়ে প্রচুর ম্যাচ খেলেছে। আমি মনে করি, তারা অভিজ্ঞ এবং শারীরিক ও মানসিকভাবে ইমপ্রুভড। আমার মনে হয়, এই টুর্নামেন্টে তারা আগের চেয়ে ভালো খেলবে।

অধিনায়ক সাবিনা খাতুন বলেন, মারিয়া-মনিকা যারা ছিল, বলা যায় তারা একটা 'গুড প্যাকেজ'। এই টিমটাই আমাদের সিনিয়র পর্যায়ে যুক্ত হয়েছে। তাই আমি মনে করি, এটা অবশ্যই আমাদের জন্য একটা পজিটিভ দিক।

আসরের সবচেয়ে সফল দল ভারত। সবচেয়ে শিরোপাও আছে তাদের দখলে। কদিন আগে ফিফার নিষেধাজ্ঞায় পড়ে সাফে খেলাটাই তাদের অনিশ্চিত হয়ে পড়েছিল। তবে, সমস্যা থেকে মুক্তি মেলে পূর্ণ শক্তির দল নিয়েই এবার এসেছে ভারত। আসরে তাদেরই শক্ত প্রতিপক্ষ হিসেবে দেখছেন সাবিনা। তবে সমীহ করছেন নেপালকেও।

লাল-সবুজের দলের অধিনায়ক বলেন, 'হ্যাঁ, আমরা তাদের (ভারতকে) সমীহ করি এবং তাদের অবস্থানটাও বুঝি বাট ২০১৬ তে আমরা যেমনটা ছিলাম, আমার মনে হয় ওই দৃশ্যপটটা বাংলাদেশের ফুটবল থেকে উঠে যাবে।'

নেপালে এদিন জিম সেশনের পাশাপাশি, আর্মড পুলিশ ফোর্স মাঠে অনুশীলন করেছে বাংলাদেশ দল। বুধবার প্রথম ম্যাচ মালদ্বীপের সঙ্গে। পরের ম্যাচে প্রতিপক্ষ পাকিস্তান।

ঢাকানিউজ২৪.কম / কেএন

খেলা বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image